শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ঢাকা

হাতিয়ায় ৭ নম্বর বিপদ সংকেত, নৌ-যান চলাচল বন্ধ

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ২৪ অক্টোবর ২০২২, ১২:০৪ পিএম

শেয়ার করুন:

হাতিয়ায় ৭ নম্বর বিপদ সংকেত, নৌ-যান চলাচল বন্ধ
ছবি: ঢাকা মেইল

পূর্ব মধ্যবঙ্গোপসাগর ও তৎসংলগ্ন পশ্চিম মধ্যবঙ্গোপসাগরে অবস্থানরত ঘূর্ণিঝড় ‘সিত্রাং’ এর প্রভাবে সাগর উত্তাল থাকায় নোয়াখালীর হাতিয়ার সঙ্গে সারাদেশের নৌ-যান চলাচল বন্ধ রয়েছে। ঘূর্ণিঝড়ের প্রভাবে হাতিয়া, সুবর্ণচর, কোম্পানীগঞ্জসহ জেলার প্রতিটি স্থানে ঝড়ো বাতাস হচ্ছে। ৭ নম্বর বিপদ সংকেতের আওতায় রয়েছে নোয়াখালী।

সোমবার (২৪ অক্টোবর) ভোর থেকে জেলার উপকূলীয় অঞ্চলে বৃষ্টির সঙ্গে প্রচণ্ড বেগে বাতাস বইছে। সমুদ্রে স্বাভাবিকের তুলনায় কয়েক ফুট উচ্চতায় জোয়ার হচ্ছে।


বিজ্ঞাপন


জেলা আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. রফিকুল ইসলাম জানান, নিম্নচাপের প্রভাবে গত রোববার সকাল থেকে জেলার বিভিন্নস্থানে গুঁড়িগুঁড়ি বৃষ্টি হয়। রাত থেকে বৃষ্টি বাড়তে থাকে। সোমবার সন্ধ্যার দিকে তা আরও শক্তি সঞ্চয় করে উপকূলের দিকে ধেয়ে আসতে পারে। মঙ্গলবার ভোরের দিকে ঘূর্ণিঝড় ‘সিত্রাং’ উপকূলে আঘাত হানতে পারে।

নোয়াখালী জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান জানান, সিত্রাং মোকাবেলায় সোমবার সকাল ১০টায় জেলা দুর্যোগ ব্যবস্থাপনার কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। ঘূর্ণিঝড় মোকাবিলায় ৪০১ আশ্রয়ণ কেন্দ্র প্রস্তুত রাখা হয়েছে। সকল ধরনের প্রতিকূলতা মোকাবিলায় প্রায় ১০ হাজার সেচ্ছাসেবী প্রস্তুত রাখা হয়েছে। পর্যাপ্ত পরিমাণে শুকনো খাবার মজুত রাখা হয়েছে।

টিবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর