শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ঢাকা

সিত্রাং: তথ্য আদান-প্রদানে ৩২ জনকে দায়িত্ব দিল ত্রাণ মন্ত্রণালয়

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৪ অক্টোবর ২০২২, ০৭:২১ পিএম

শেয়ার করুন:

সিত্রাং: তথ্য আদান-প্রদানে ৩২ জনকে দায়িত্ব দিল ত্রাণ মন্ত্রণালয়

প্রবল গতি সঞ্চার করে উপকূলের দিকে ধেয়ে আসা ঘূর্ণিঝড় সিত্রাং ইতোমধ্যেই দেশের উপকূলীয় জেলায় আঘাত হেনেছে। এমতাবস্থায় ঘূর্ণিঝড়ের সম্ভাব্য ক্ষয়ক্ষতি মোকাবিলায় সর্বাত্মক প্রস্তুতির অংশ হিসেবে তথ্য আদান-প্রদানে ৩২ জন কর্মকর্তা-কর্মচারীকে দায়িত্ব দিয়েছে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়।

সোমবার (২৪ অক্টোবর) মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত একটি অফিস আদেশ জারি করা হয়েছে।


বিজ্ঞাপন


এতে বলা হয়, ঘূর্ণিঝড় সিত্রাং থেকে উদ্ভূত দুর্যোগ পরিস্থিতি মোকাবিলার লক্ষ্যে ঘূর্ণিঝড় কবলিত জেলাগুলোর সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ এবং তথ্য আদান-প্রদানের জন্য মন্ত্রণালয়ের কর্মকর্তা/কর্মচারীদের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের জাতীয় দুর্যোগ সাড়াদান সমন্বয় কেন্দ্রে (এনডিআরসিসি) নির্দিষ্ট তারিখ ও সময় অনুযায়ী দায়িত্ব পালনের জন্য নির্দেশ প্রদান করা হলো। আগামী ২৬ অক্টোবর রাত ১২টা পর্যন্ত তারা শিডিউল অনুযায়ী দায়িত্ব পালন করবেন।

অফিস আদেশে আরও বলা হয়, কর্মকর্তা-কর্মচারীরা ডিউটি রোস্টার অনুযায়ী মন্ত্রণালয়ের এনডিআরসিসিতে দায়িত্ব পালন করবেন এবং এই সময়ে ঘটমান ঘূর্ণিঝড়ের তথ্য সংগ্রহ করে এনডিআরসিসির সংশ্লিষ্ট রেজিস্টারে লিপিবদ্ধ করবেন ও সচিব বরাবর প্রতিবেদন দাখিল করবেন। সেই সঙ্গে এনডিআরসিসির কর্মকর্তা-কর্মচারীরা আগের মতোই যথারীতি দায়িত্ব পালন করবেন বলেও আদেশে উল্লেখ রয়েছে।

ডিএইচডি/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর