শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ঢাকা

আজকের মধ্যেই ৭০ শতাংশ বিদ্যুৎ লাইন মেরামতের আশ্বাস

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৫ অক্টোবর ২০২২, ০৬:১১ পিএম

শেয়ার করুন:

আজকের মধ্যেই ৭০ শতাংশ বিদ্যুৎ লাইন মেরামতের আশ্বাস

ঘূর্ণিঝড় সিত্রাংয়ের তাণ্ডবে ক্ষতিগ্রস্ত বিদ্যুৎ লাইনের ৭০ শতাংশ কাজ আজকের মধ্যেই মেরামতের আশ্বাস দিয়েছে বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়।

মঙ্গলবার (২৫ অক্টোবর) বিকালে মন্ত্রণালয় সূত্র এ তথ্য জানিয়েছে।


বিজ্ঞাপন


সূত্রটি জানায়, ঘূর্ণিঝড় সিত্রাংয়ের তাণ্ডবে ক্ষতিগ্রস্ত বিদ্যুৎ লাইন মেরামত করতে নিরলসভাবে কাজ করছেন বিদ্যুৎ বিভাগের কর্মীরা। বেশি ক্ষতিগ্রস্ত এলাকায় ফায়ার সার্ভিসের সহায়তা নেওয়া হচ্ছে।

electri-3

সূত্রটি আরও জানায়, আজকের মধ্যেই সারা দেশের ক্ষতিগ্রস্ত লাইনের ৭০ শতাংশ মেরামত করা সম্ভব হবে বলে আশা করা হচ্ছে। দ্রুত সময়ের মধ্যেই সমগ্র দেশে ক্ষতিগ্রস্ত লাইন মেরামত করা হবে। গ্রাহকদের অসুবিধার জন্য দুঃখ প্রকাশ করা হয়েছে।

এদিকে বিদ্যুৎ পরিস্থিতি স্বাভাবিক করতে উপকূলীয় এলাকায় কাজ করে যাচ্ছে বিদ্যুৎ সরবরাহকারী দুই প্রতিষ্ঠান বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড (আরইবি) এবং ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লি. (ওজোপাডিকো)।


বিজ্ঞাপন


electri-2মঙ্গলবার সকালেও আরইবির প্রায় ৮৯ লাখ গ্রাহক বিদ্যুৎহীন ছিল। এখন ধীরে ধীরে মেরামত করে বিদ্যুৎ সরবরাহ শুরু করা হচ্ছে।

আজকের মধ্যে উন্নতির আশা করছেন সংশ্লিষ্টরা। তারা বলছেন, কিছু এলাকায় জোয়ারের পানি প্রবেশ করায় কাজ করতে বেগ পেতে হচ্ছে। একইসঙ্গে বিদ্যুতের খুঁটি পড়ে যাওয়া, ট্রান্সফরমার পরিবহন করে নিয়ে যেতে সময় লাগছে।

electri-4

উল্লেখ্য, বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ডের (আরইবি) অধীন এলাকায় গতকাল রাত ১২টার হিসাবে ৩১টি সমিতির প্রায় ৮৭ লাখ গ্রাহক বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়েছিল। এতে করে উপকূলীয় প্রায় ২৫ জেলা বিদ্যুৎবিহীন অবস্থায় ছিল। এরপর রাতভর চলা ঝড়ের কারণে আরও কিছু সংযোগ বিচ্ছিন্ন করা হয়।

টিএই/এমআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর