শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ঢাকা

সিত্রাংয়ে ঢাকা কলেজে ব্যাপক ক্ষয়ক্ষতি, মৌখিক পরীক্ষা স্থগিত

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৫ অক্টোবর ২০২২, ১২:২২ পিএম

শেয়ার করুন:

সিত্রাংয়ে ঢাকা কলেজে ব্যাপক ক্ষয়ক্ষতি, মৌখিক পরীক্ষা স্থগিত

ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভুক্ত ঢাকা কলেজের দর্শন বিভাগের ভাইভা পরীক্ষা স্থগিত করেছে কলেজ প্রশাসন। সেই সঙ্গে টানা বৃষ্টিপাতের প্রভাবে কলেজের নতুন নির্মাণ করা নিরাপত্তা দেয়াল, ল্যাম্পপোস্ট ও বৈদ্যুতিক খুঁটি ভেঙে পড়াসহ ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

মঙ্গলবার (২৫ অক্টোবর) সকালে ক্যাম্পাস ঘুরে অন্তত বড় বড় ১০টি গাছ উপড়ে পড়ে থাকতে দেখা গেছে। সেই সঙ্গে বৃষ্টির পানি জমে সৃষ্টি হওয়া জলাবদ্ধতায় পানিবন্দি হয়ে পড়েছেন কর্মচারী কোয়ার্টারের প্রায় ৯০টি পরিবারের এক হাজার সদস্য।


বিজ্ঞাপন


Dhaka Collegeএদিকে, ঘূর্ণিঝড়ের কারণে সোমবার রাতেই এক জরুরি বিজ্ঞপ্তিতে মঙ্গলবারের সব পরীক্ষা স্থগিত করেছে কলেজ প্রশাসন।

এতে বলা হয়েছে, অনার্স ২য় বর্ষ সম্মান (১৯/২০ সেশন) শ্রেণির ছাত্রদের প্রাকৃতিক দুর্যোগের কারণে ২৫ ও ২৬ অক্টোবর তারিখের অনুষ্ঠিতব্য মৌখিক পরীক্ষা স্থগিত করা হলো। স্থগিত মৌখিক পরীক্ষা আগামী ৩০ ও ৩১ অক্টোবর অনুষ্ঠিত হবে।

অন্যদিকে, আবাসিক শিক্ষার্থীরা জানিয়েছেন, পানি নিষ্কাশনের পর্যাপ্ত জায়গা না থাকায় জলাবদ্ধতা দেখা দিয়েছে। ঢাকা কলেজের পানি নিষ্কাশনের জন্য যে লাইনটি ছিল, সেটি সম্প্রতি বন্ধ করে দেওয়া হয়েছে। যার কারণে কলেজ থেকে পানি বের হওয়ার তেমন কোনো জায়গা নেই। তাই ভারী বৃষ্টি হলে জলাবদ্ধতাসহ নানা সমস্যা তৈরি হচ্ছে। এই সমস্যার সমাধানে কলেজ প্রশাসনকে এগিয়ে আসতে হবে।

Dhaka Collegeতবে ঘূর্ণিঝড়ের প্রভাবে ক্ষয়ক্ষতি নিরূপণ করে দ্রুতই সমাধানের ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন ঢাকা কলেজ অধ্যক্ষ অধ্যাপক মোহাম্মদ ইউসুফ। সেই সঙ্গে তিনি বলেছেন, ঝড়ে আমাদের ভালো ক্ষয়ক্ষতি হয়েছে। আমরা পরিদর্শন করে ক্ষয়ক্ষতি নিরূপণ করে দ্রুত কার্যকর ব্যবস্থা গ্রহণ করব।


বিজ্ঞাপন


উল্লেখ্য, ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে ঝড়ো হাওয়ায় ঢাকার বিভিন্ন স্থানে গাছ ভেঙে সড়কের ওপর পড়েছে। এরমধ্যে সোমবার রাত ১০টা পর্যন্ত পড়ে থাকা অন্তত ৫০টি গাছ সরিয়েছে ফায়ার সার্ভিস। এছাড়া সঞ্চালন লাইনে গাছ পড়ে ঢাকার বিভিন্ন এলাকা হয়ে পড়েছে বিদ্যুৎহীন। সেই সঙ্গে টানা বৃষ্টিতে অনেক এলাকায় সৃষ্টি হয়েছে জলাবদ্ধতা।

ডিএইচডি/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর