শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ঢাকা

সিত্রাং: জলাবদ্ধতা নিরসনে মাঠে ডিএনসিসির ১০ অঞ্চল

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৪ অক্টোবর ২০২২, ০৮:৫৬ পিএম

শেয়ার করুন:

সিত্রাং: জলাবদ্ধতা নিরসনে মাঠে ডিএনসিসির ১০ অঞ্চল
ছবি: ঢাকা মেইল

বাংলাদেশের উপকূলে ইতোমধ্যেই আঘাত হানতে শুরু করেছে ধেয়ে আসা ঘূর্ণিঝড় সিত্রাং। এর প্রভাবে এরই মধ্যে প্রবল বৃষ্টিতে রাজধানীতে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। সবমিলিয়ে ইতোমধ্যেই ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) এলাকার বেশকিছু অঞ্চলে সড়কে পানিও জমে গেছে। যা বেলা বাড়ার সঙ্গে সঙ্গে চরম ভোগান্তির কারণ হয়ে দাঁড়িয়েছে। তবে নাগরিকদের ভোগান্তি কমাতে এরই মধ্যে একযোগে কাজ শুরু করছে ডিএনসিসির ১০ অঞ্চলের প্রকৌশল বিভাগ ও বর্জ্য ব্যবস্থাপনা বিভাগ।

সোমবার (২৪ অক্টোবর) দুপুরের পর থেকে ঢাকা উত্তর সিটি করপোরেশন এলাকার বেশ কয়েকটি সড়কে পানি জমতে দেখা যায়। পরে ডিএনসিসির জনসংযোগ বিভাগ থেকে জানানো হয়, ঘূর্ণিঝড় সিত্রাং নিয়ে এরই মধ্যে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। টিম আকারে মাঠে কাজ করছেন তারা।


বিজ্ঞাপন


DNCCবিষয়টি নিয়ে কথা হলে ডিএনসিসির জনসংযোগ কর্মকর্তা মকবুল হোসাইন ঢাকা মেইলকে বলেন, ডিএনসিসির ১০টি অঞ্চলেই জলাবদ্ধতা দূর করার জন্য সকাল থেকে টিম কাজ করছে। এ সময় মূল সড়কে সারাদিন কোথাও দীর্ঘসময় পানি জমে জনসাধারণের চলাচল বাধাগ্রস্ত হয়নি বলেও উল্লেখ করেন তিনি।

DNCCডিএনসিসির সার্বিক প্রস্তুতির বিষয়ে মকবুল হোসাইন আরও বলেন, সন্ধ্যায় বৃষ্টির পরিমাণ বেড়ে যাওয়ায় এবং নিরবচ্ছিন্ন বৃষ্টি হওয়ায় পানি অপসারণ হতে কিছুটা সময় লাগছে। আমাদের টিম সার্বক্ষণিক কাজ করছে। রাতেও আমাদের টিম কাজ করবে।

ডিএনসিসির এই কর্মকর্তা আরও জানিয়েছেন, মেয়র স্যার দেশের বাইরে রয়েছেন। তিনি সার্বক্ষণিক খোঁজ-খবর রাখছেন। কোথাও পানি জমে থাকার খোঁজ পাওয়া মাত্রই টিম সেখানে গিয়ে পানি অপসারণ করছে। প্রতিটি অঞ্চলের প্রকৌশল বিভাগ ও বর্জ্য ব্যবস্থাপনা বিভাগের কর্মকর্তারা মাঠে রয়েছে। সেই সঙ্গে জলাবদ্ধতা পরিস্থিতি সার্বক্ষণিক মনিটরিং করে ব্যবস্থা নেওয়া হচ্ছে।

ডিএইচডি/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর