শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ঢাকা

উপকূলীয় এলাকার বিদ্যুৎ বিভাগের কর্মীদের কর্মস্থলে থাকার নির্দেশ

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ২৪ অক্টোবর ২০২২, ০৬:০৯ পিএম

শেয়ার করুন:

উপকূলীয় এলাকার বিদ্যুৎ বিভাগের কর্মীদের কর্মস্থলে থাকার নির্দেশ
ফাইল ছবি

ঘূর্ণিঝড় সিত্রাং মোকাবেলায় এবং পরবর্তী সময়ে ঘূর্ণিঝড়ের কারণে বিদ্যুৎ বিতরণ ও সঞ্চালন লাইনের ক্ষতি মোকাবেলা ও তদারকির জন্য উপকূলীয় এলাকার বিদ্যুৎ বিভাগের কর্মীদের কর্মস্থলে থাকতে বলা হয়েছে।

সোমবার (২৪ অক্টোবর) এ সংক্রান্ত আলাদা নির্দেশনা জারি করেছে বিদ্যুৎ বিভাগ এবং জ্বালানি ও খনিজসম্পদ বিভাগ।


বিজ্ঞাপন


বিদ্যুৎ বিভাগের নির্দেশনায় বলা হয়েছে, উপকূলীয় এলাকায় সার্বক্ষণিক চালু থাকবে বিদ্যুৎ খাতের সব অফিস। ঘূর্ণিঝড় সিত্রাং মোকাবেলায় উপকূলীয় জেলা–উপজেলায় সব কর্মকর্তা-কর্মচারীকে সার্বক্ষণিক কর্মস্থলে উপস্থিত থাকার নির্দেশ দিয়েছে বিদ্যুৎ বিভাগ।

এতে বলা হয়েছে, ঘূর্ণিঝড়ের কারণে বিদ্যুৎ বিতরণ ও সঞ্চালন লাইনের ক্ষতি মোকাবেলা ও তদারকির জন্য বিদ্যুৎ বিভাগের অধীন থাকা সব সংস্থার আলাদা নিয়ন্ত্রণকক্ষ চালু করে বিদ্যুৎ বিভাগকে জানাতে হবে।

এছাড়া ঘূর্ণিঝড় মোকাবেলায় যথাযথ ব্যবস্থা নিতে সব সংস্থাকে নির্দেশনা দিয়েছে জ্বালানি ও খনিজসম্পদ বিভাগ।

জ্বালানি বিভাগের নির্দেশনায় বলা হয়েছে, জ্বালানি বিভাগের অধীন থাকা সংস্থাগুলো গুরুত্বপূর্ণ স্থাপনা (কেপিআই) হওয়ায় ঘূর্ণিঝড় মোকাবেলায় যথাযথ কার্যক্রম গ্রহণ করা প্রয়োজন।


বিজ্ঞাপন


এতে আরও বলা হয়, মঙ্গলবার ভোরে ঘূর্ণিঝড়টি বাংলাদেশ উপকূলে আঘাত হানতে পারে। ঘূর্ণিঝড়ের প্রভাবে ময়মনসিংহ, ঢাকা, চট্টগ্রাম, খুলনা, বরিশাল ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় এবং রংপুর ও রাজশাহী বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

এর আগে বিআইডব্লিউটিএর কর্মকর্তা-কর্মচারী, কক্সবাজারসহ আরও ঝুঁকিপূর্ণ এলাকার বিভিন্ন সরকারি দফতরের কর্মকর্তা-কর্মচারীদের ছুটি বাতিল করা হয়েছে।

বিইউ/জেবি

 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর