সোমবার, ১৭ জুন, ২০২৪, ঢাকা

সকাল থেকে নয়াপল্টনে জড়ো হচ্ছে বিএনপির নেতাকর্মীরা

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ৩০ ডিসেম্বর ২০২২, ১১:৫১ এএম

শেয়ার করুন:

সকাল থেকে নয়াপল্টনে জড়ো হচ্ছে বিএনপির নেতাকর্মীরা

গণমিছিলে অংশ নিতে সকাল থেকেই নয়াপল্টনের বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জড়ো হচ্ছে নেতাকর্মীরা। 

শুক্রবার (৩০ ডিসেম্বর) সকাল থেকেই রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জড়ো হচ্ছে নেতাকর্মীরা। 


বিজ্ঞাপন


নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে আড়াইটায় গণমিছিল শুরু করবে বিএনপি। কিন্তু কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সকাল থেকেই জড়ো হচ্ছে নেতাকর্মীরা।

বিএনপির মিছিলটি কাকরাইল মোড়, শান্তিনগর, মালিবাগ, মৌচাক ও মগবাজার গিয়ে শেষ হওয়ার কথা রয়েছে।

bnp

নির্দলীয় সরকারের অধীনে জাতীয় নির্বাচনের দাবি আদায়ে বিএনপিসহ সরকারবিরোধী সমমনা রাজনৈতিক দলগুলো এবার যুগপৎ গণমিছিল কর্মসূচিতে মাঠে নামছে। যুগপৎ আন্দোলনের এই কর্মসূচিকে কেন্দ্র করে নেওয়া হয়েছে বড় শোডাউনের প্রস্তুতি।


বিজ্ঞাপন


যদিও ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের পদত্যাগ, দল নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীন জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠানসহ ১০ দফা দাবিতে ২৪ ডিসেম্বর শনিবার সারাদেশে গণমিছিল নিয়ে মাঠে নামে বিএনপি। কিন্তু সেদিন ঢাকায় আওয়ামী লীগের জাতীয় সম্মেলন থাকায় ঢাকায় এবং সিটি করপোরেশন নির্বাচনের কারণে রংপুর মহানগরের কর্মসূচি পিছিয়ে ৩০ ডিসেম্বর নির্ধারণ করা হয়।

সুনামগঞ্জের থেকে ঢাকার গণমিছিলে অংশ নিতে এসেছেন বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের পাঁচশত নেতাকর্মী। এদের মধ্যে সুনামগঞ্জের দিরাই উপজেলা ওলামা দলের সভাপতি ইমদাদুল হক। তিনি বলেন, আমরা গণমিছিলে অংশ নিতে পাঁচশত নেতাকর্মী ঢাকায় এসেছি। গণমিছিল থেকে আমাদের দাবি জানানো হচ্ছে মূল উদ্দেশ্য। আমরা তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন চাই। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ সকল কারাবন্দিদের মুক্তি চাই। আমাদের দাবি আদায় না হওয়া পর্যন্ত ঘরে ফিরবো না, প্রয়োজনে জীবন দেব।

বরিশাল থেকে ঢাকার গণমিছিলে অংশ নিতে তিন দিন পূর্বেই এসেছেন স্বেচ্ছাসেবক দলের নেতা মো. রাশেদ। তিন বলেন, আমরা এসেছি আমাদের দাবি জানানোর জন্য। বিএনপির পক্ষ থেকে যে ১০ দফা ঘোষণা করা হয়েছে সেই দাবি জানাতেই এসেছি। যতদিন পর্যন্ত আমাদের দাবি আদায় না হবে ততদিন পর্যন্ত আমরা মাঠে থাকবো। এছাড়া বিএনপি যখন যে-কোনো কর্মসূচি ঘোষণা করবে তখনই মাঠে থাকবো ইনশাআল্লাহ। 

এদিকে গণমিছিলকে কেন্দ্র করে মোড়ে মোড়ে কঠোর অবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।  

এমই/এএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর