সোমবার, ১৭ জুন, ২০২৪, ঢাকা

মিরপুর বাঙলা কলেজ মাঠেই করতে হবে বিএনপির সমাবেশ

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৯ ডিসেম্বর ২০২২, ০২:১৮ পিএম

শেয়ার করুন:

মিরপুর বাঙলা কলেজ মাঠেই করতে হবে বিএনপির সমাবেশ

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসকে ভোরে তাদের নিজ নিজ বাসা থেকে ডিবি কার্যালয়ে আনা হয়েছে। এখনও তাদের জিজ্ঞাসাবাদ চলছে। বুধবার (৮ ডিসেম্বর) সংঘর্ষের ব্যাপারেও জিজ্ঞাসাবাদ করা হচ্ছে তাদের। নানা কারণে বিএনপিকে সমাবেশস্থল বাঙলা কলেজেই করতে হবে।

শুক্রবার (৯ ডিসেম্বর) সকালে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) প্রধান মোহাম্মদ হারুন অর রশীদ এসব কথা জানান। 


বিজ্ঞাপন


ডিবিপ্রধান বলেন, জিজ্ঞাসাবাদের জন্য মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও মির্জা আব্বাসকে নিয়ে আসা হয়েছে। তাদেরকে জিজ্ঞাসাবাদ চলছে। 

এরপর গ্রেফতার দেখানো অথবা মামলা হবে কি না জানতে চাইলে হারুন অর রশীদ বলেন, জিজ্ঞাসাবাদ শেষে আমরা বিস্তারিত জানাবো।

ফখরুল  ও আব্বাসকে আটক নাকি জিজ্ঞাসাবাদের জন্য আনা হয়েছে জানতে চাইলে তিনি বলেন, তাদের জিজ্ঞাসাবাদ চলছে। এটা শেষ হলে পরবর্তী সিদ্ধান্ত জানানো হবে।

সমাবেশ কোথায় হবে এমন প্রশ্নের জবাবে হারুন বলেন, তাদের কমলাপুর স্টেডিয়ামের প্রস্তাবটা আমরা মেনে নিয়েছিলাম। কিন্তু সেখানে এখন ক্রিকেট খেলা চলছে। সেখানে নিচে অনেক সিন্থেটিক জিনিসপত্র রয়েছে। এই অবস্থায় সমাবেশ করলে মাঠটি নষ্ট হয়ে যাবে। তাই পুলিশের পক্ষ থেকে সিদ্ধান্ত হয়েছে তারা সমাবেশ করবে মিরপুর বাংলা কলেজে।


বিজ্ঞাপন


ডিবি প্রধান বলেন, বিএনপির পক্ষ থেকে আরও একটি মাঠের প্রস্তাব এসেছে। সেটা হলো গোলাপবাগ মাঠ। আসলে এই মাঠ নিয়ে কোনো কথাও হয় নাই। কোনো সিদ্ধান্তও হয় নাই। কিন্তু অনানুষ্ঠানিকভাবে সিদ্ধান্ত হয়েছে মিরপুর বাংলা কলেজ।

এমআইকে/এএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর