মঙ্গলবার, ২৫ জুন, ২০২৪, ঢাকা

গোলাপবাগ মাঠে নিরাপত্তা বলয় তৈরি করা হবে: ডিবি প্রধান

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৯ ডিসেম্বর ২০২২, ০৫:৩৫ পিএম

শেয়ার করুন:

গোলাপবাগ মাঠে নিরাপত্তা বলয় তৈরি করা হবে: ডিবি প্রধান

বিএনপির সমাবেশের জন্য অনুমতি দেওয়া যাত্রাবাড়ীর সায়দাবাদের গোলাপবাগ মাঠজুড়ে নিরাপত্তা বলয় তৈরি করা হবে বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার ও গোয়েন্দা প্রধান মোহাম্মদ হারুন অর রশীদ।

শুক্রবার (৯ ডিসেম্বর) বিকেলে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের কার্যালয়ের সামনে এক ব্রিফিংয়ে এ কথা জানান তিনি।


বিজ্ঞাপন


ডিবি প্রধান বলেন, বিএনপিকে আগের শর্তেই (সোহরাওয়ার্দী উদ্যানের অনুমতির সময় দেওয়া ২৬ শর্ত) গোলাপবাগ মাঠে সমাবেশ করার অনুমতি দেওয়া হয়েছে। আমরা যেভাবে সোহরাওয়ার্দী উদ্যান ঘিরে নিরাপত্তা বলয় তৈরি করেছিলাম, সেই ভাবেই গোলাপবাগ মাঠে নিরাপত্তা বলয় তৈরি করা হবে। এছাড়া আশপাশের এলাকায় পর্যাপ্ত পরিমাণে পুলিশ মোতায়েন থাকবে। ফলে সমাবেশকে ঘিরে কোনো হামলার পরিকল্পনা দেখছি না।

BNP Assemblyহারুন অর রশীদ বলেন, বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) বিএনপি প্রতিনিধি দল আমাদের কাছে কমলাপুর স্টেডিয়াম মাঠ আর মিরপুর বাঙলা কলেজের মাঠের কথা বলেছিলেন। এরপর তারা আজ ঢাকায় সমাবেশ করার জন্য গোলাপবাগ মাঠের কথা বলেন ও আবেদন করেন। আমরা এ বিষয়ে ঢাকা মহানগর পুলিশ কমিশনার স্যারের সাথে কথা বলে তাদেরকে গোলাপবাগ মাঠেই সমাবেশ করার অনুমতি দিয়েছি।

ডিবি প্রধান বলেন, আমি মনে করি তাদের (বিএনপি) তো আর কোনো চাহিদা থাকার কথা না। আমরা মনে করি তারা শান্তিপূর্ণ সমাবেশ করবে। কোনো বিশৃঙ্খলা করবে না। আমাদের পর্যাপ্ত পরিমাণ পুলিশ মাঠের চতুর পাশে এবং আশপাশের এলাকাগুলোতেও সতর্ক অবস্থানে থাকবে।

এদিকে, শুক্রবার বিকেল ৪টার দিকে এক সংবাদ সম্মেলনে বিএনপির যুগপৎ আন্দোলনে যারা শরীক হতে চান তাদের সবাইকে আগামীকালের সমাবেশে আসার আহ্বান জানিয়েছেন দলটির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। সেই সঙ্গে ঢাকাবাসীকেও সমাবেশে যোগ দেওয়া আহ্বান জানিয়েছে তিনি।


বিজ্ঞাপন


BNP Assemblyবিএনপির শীর্ষ এই নেতা জানিয়েছেন, আগামীকাল রাজধানীর গোলাপবাগ মাঠে সমাবেশ শুরু হবে বেলা ১১টায়। এই সমাবেশ থেকে দলের পক্ষ থেকে ১০ দফা কর্মসূচি ঘোষণা করা হবে।

খন্দকার মোশাররফ হোসেন বলেন, আগামীকাল ঢাকা বিভাগীয় সমাবেশে সরকারের বিদায়ের জন্য কতগুলো দফা ঘোষণা করব। আমাদের সাথে যারা যুগপৎ আন্দোলনের জন্য প্রস্তুত এবং ইতোমধ্যে আমাদের সাথে যাদের আলোচনা হয়েছে, সে সকল দলগুলো যুগপৎভাবে আমাদের ১০ দফা প্রণয়ন করেছি- তা ঘোষণা করবেন। দফাগুলো আদায়ের জন্য, আন্দোলনকে বেগবান করার জন্য তারা সকলেই অংশগ্রহণ করবেন। যার যার অবস্থান থেকে যুগপৎ আন্দোলন হবে। আগামী দিনে ওই দলগুলো তাদের প্রতিক্রিয়া ব্যক্ত করবেন, দফাগুলোর সঙ্গে একাত্মতা প্রকাশ করবেন।

এর আগে দফায় দফায় আলোচনার পর অবশেষে রাজধানীর গোলাপবাগ মাঠে সমাবেশের অনুমতি দেওয়া হয় বিএনপিকে। এ দিন বিকেলে দলটির ভাইস চেয়ারম্যান ডাক্তার এ জেড এম জাহিদ হোসেন এই তথ্য নিশ্চিত করেন।

এমআইকে/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর