শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

ঢাকায় বিএনপির গণসমাবেশ আজ, আসছে নতুন কর্মসূচি

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১০ ডিসেম্বর ২০২২, ০৭:১৫ এএম

শেয়ার করুন:

ঢাকায় বিএনপির গণসমাবেশ আজ, আসছে নতুন কর্মসূচি

নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন, বেগম খালেদা জিয়ার মুক্তি ও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে ৯ সাংগঠনিক বিভাগীয় শহরে গণসমাবেশের পর আজ ঢাকায় সমাবেশ করবে বিএনপি। ঢাকার সমাবেশের মধ্য দিয়ে দেশব্যাপী বিভাগীয় গণসমাবেশের এ কর্মসূচি সমাপ্ত হবে।

শনিবার (১০ ডিসেম্বর) বেলা ১১টায় রাজধানীর গোলাপবাগ মাঠে সমাবেশ শুরু হওয়ার কথা রয়েছে।


বিজ্ঞাপন


গত বুধবার বিএনপি নেতাকর্মীদের সাথে পুলিশের সংঘর্ষ, একজনের প্রাণহানি, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস সহ দলের চার শতাধিক নেতাকর্মী গ্রেফতার, সমাবেশের স্থান নিয়ে দফায় দফায় আলোচনার পর শুক্রবার বিকেলে ঢাকায় সমাবেশ করার অনুমতি পেয়েছে বিএনপি। 

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ৯টি বিভাগীয় সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দিলেও বৃহস্পতিবার ৮ ডিসেম্বর দিবাগত রাতে গ্রেফতার হওয়ায় ঢাকা বিভাগীয় গণসমাবেশে থাকছেন না তিনি।

মির্জা ফখরুল গ্রেফতার হওয়ায় গণসমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখবেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।

সমাবেশের মূল-আকর্ষণ হিসেবে থাকছে আগামী দিনের গণআন্দোলনের ১০ দফা। একই সঙ্গে সমাবেশ থেকে আসবে আনুষ্ঠানিকভাবে যুগপৎ আন্দোলনের ঘোষণা এবং নতুন কর্মসূচিও।


বিজ্ঞাপন


ঢাকার গণসমাবেশের সভাপতিত্ব করবেন ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমানউল্লাহ আমান। 

সমাবেশ সঞ্চালনা করবেন বিএনপির ঢাকা মহানগর উত্তরের সদস্য সচিব আমিনুল হক ও দক্ষিণের সদস্য সচিব রফিকুল আলম মজনু।

এছাড়া গণসমাবেশে স্থায়ী কমিটির সদস্য, ভাইস চেয়ারম্যান, চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্যসহ কেন্দ্রীয় নেতারা বক্তব্য রাখবেন।

জ্বালানি তেল ও নিত্যপ্রয়োজনীয় পণ্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি, দলীয় কর্মসূচিতে গুলি করে নেতাকর্মীদের হত্যার প্রতিবাদ এবং নির্বাচনকালীন নির্দলীয় নিরপক্ষে সরকারের দাবিতে বিভাগীয় (দলের সাংগঠনিক বিভাগ) পর্যায়ে সমাবেশ করছে বিএনপি। দশটি বিভাগের কর্মসূচি আজ ঢাকায় সমাবেশের মধ্য দিয়ে শেষ হচ্ছে।

এমই/এএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর