রোববার, ২৬ মে, ২০২৪, ঢাকা

সাভারে সড়কে ‘হরতালের আমেজ’, ভোগান্তি চরমে

উপজেলা প্রতিনিধি
প্রকাশিত: ১০ ডিসেম্বর ২০২২, ০১:১৪ পিএম

শেয়ার করুন:

সাভারে সড়কে ‘হরতালের আমেজ’, ভোগান্তি চরমে

দিনের সবসময় ব্যস্ত থাকে সাভারের প্রতিটি সড়ক-মহাসড়ক। গাড়ির শব্দে সবসময় কান ঝালাপালা অবস্থা হয় মানুষের। কিন্তু শনিবারের চিত্র একেবারেই ভিন্ন। আজ সাভারের সড়ক-মহাসড়কে সাঁই সাঁই করে গাড়ির ছুটি চলা নেই। নেই যানজট। এমন চিত্র দেখলে কেউ হয়তো ভাববে হরতাল চলছে সবসময় ব্যস্ত থাকা সাভারে। কিন্তু ব্যাপারটা তা নয়। বিএনপির ঢাকা বিভাগীয় সমাবেশ ও রেডিও কলোনি মাঠে আওয়ামী লীগের সমাবেশকে কেন্দ্র করে সাভারে কোনো গাড়ি চলাচল না করায় এমন দৃশ্যের অবতারণা হয়েছে।

সকালে সাভারের সড়ক-মহাসড়কে তেমন কোনো পরিবহন চলতে দেখা যায়নি। গতকাল রাত থেকেই এসব সড়কে গাড়ি চলাচল করছে না। তবে অল্প সংখ্যক রিকশা, মোটরসাইকেল ও ব্যক্তিগত পরিবহন চলাচল করছে। এমন পরিস্থিতিতে বাসে করে যাদের দূরে যাওয়ার প্রয়োজন ছিল তারা ভোগান্তিতে পড়েছেন। বিকল্প উপায়ে আশপাশের যাত্রীরা অতিরিক্ত ভাড়ায় গন্তব্যে যেতে পারলেও দূরযাত্রীরা ভোগান্তিতে পড়েছেন। বাধ্য হয়ে অনেককে বাসায় ফিরে যেতে দেখা গেছে।


বিজ্ঞাপন


savar-2বিএনপি ও আওয়ামী লীগের কর্মসূচিকে ঘিরে কোনো অপ্রীতিকর ঘটনা যেন না ঘটে সেজন্য সাভারজুড়ে জোরদার করা হয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর কঠোর নিরাপত্তা। সড়ক-মহাসড়কের মোড়ে মোড়ে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন রয়েছে।

শনিবার (১০ ডিসেম্বর) সকালে সাভারে ঢাকা-আরিচা মহাসড়ক ও নবীনগর-চন্দ্রা মহাসড়কের বিভিন্ন পয়েন্টে বিপুল সংখ্যক পুলিশ সদস্যের উপস্থিতি এবং চেকপোস্ট লক্ষ্য করা যায়।

সড়কের পরিস্থিতি নিয়ে সাভার হাইওয়ে পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) আজিজুল হক বলেন, যেকোনো ধরনের অপ্রিতিকর পরিস্থিতি মোকাবেলায় আমাদের চেকপোস্ট কার্যক্রম চলছে। সকাল থেকে সড়কে তেমন গণপরিবহন নেই৷ খুব অল্প সংখ্যক গাড়ি রাস্তায় চলছে।

savar-1ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার (সাভার সার্কেল) শাহিদুল ইসলাম বলেন, আজ সাভারের রেডিও কলোনি মাঠে আওয়ামী লীগের সমাবেশ অনুষ্ঠিত হবে। সেখানে অতিথি হিসেবে উপস্থিত থাকবেন কেন্দ্রীয় নেতৃবৃন্দ। সে লক্ষ্যে বাড়তি নিরাপত্তার জন্য সাভার ও আশুলিয়ায় আমাদের পক্ষ থেকে অতিরিক্ত পাঁচ শতাধিক পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে। এরই অংশ হিসেবে মহাসড়কের গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে চেকপোস্ট বসানো হয়েছে।


বিজ্ঞাপন


প্রতিনিধি/এমআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর