সোমবার, ১৭ জুন, ২০২৪, ঢাকা

মাঠ ছাপিয়ে সড়কেও বিএনপির নেতাকর্মীরা

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১০ ডিসেম্বর ২০২২, ১২:৪৬ পিএম

শেয়ার করুন:

মাঠ ছাপিয়ে সড়কেও বিএনপির নেতাকর্মীরা

সকাল থেকেই একেরপর এক মিছিল নিয়ে বিএনপির ঢাকা বিভাগীয় গণসমাবেশস্থলে আসছেন দলটির অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। রাত থেকেই সমাবেশস্থল পরিপূর্ণ হয়ে যায়, সকাল থেকে আশপাশের রাস্তায় ছড়িয়ে পড়ে নেতাকর্মীরা। 

শনিবার (১০ ডিসেম্বর) সকাল থেকেই রাজধানীর গোলাপবাগ মাঠে গণসমাবেশস্থলে উপস্থিতি বাড়তে থাকে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে উপস্থিতি আরও বাড়তে থাকে।


বিজ্ঞাপন


সমাবেশকে ঘিরে গতকাল রাত থেকেই গোলাপবাগ মাঠ পরিপূর্ণ যায়। রাতভর স্লোগানে দিয়ে মাঠেই অবস্থান নিয়েছিলেন তারা। সকাল থেকেই মিছিল আর স্লোগানে মুখরিত সমাবেশস্থল ও আশপাশের এলাকা। 

সরেজমিন দেখা যায়, সায়দাবাদ গোলাপবাগ থেকে মুগদা বিশ্বরোড, কমলাপুর বিভিন্ন রাস্তায় রয়েছে বিএনপির নেতাকর্মীরা। এছাড়া বিভিন্ন অলিগলি থেকে মিছিল আর দলে দলে মূল সড়কে আসছে নেতাকর্মীরা। একেক জনের হাতে রয়েছে ব্যানার ফেস্টুন প্লে কার্ড। 

ঢাকা বিভাগের জেলার বাইরের বিভিন্ন জেলার নেতাকর্মীরাদেরও ব্যাপক উপস্থিতি লক্ষ্য করা গেছে। কেন্দ্রীয় আটক নেতাদের নিজ নিজ জেলা থেকে মুক্তির দাবিতে ব্যানার ফেস্টুন নিয়ে সমাবেশে যোগ দিচ্ছেন কর্মী সমর্থকরা। 

মিছিল থেকে বিএনপি নেতা কর্মীরা- ‘মুক্তি চাই, মুক্তি চাই খালেদা জিয়ার মুক্তি চাই’, ‘রক্তের বন্যায় ভেসে যাবে অন্যায়’, ‘মামলা দিয়ে আন্দোলন বন্ধ করা যাবে না’, ‘লড়াই লড়াই লড়াই চাই লড়াই করে বাঁচতে চাই’ বলে স্লোগান দিতে দেখা যায়।


বিজ্ঞাপন


গোলাপবাগ মাঠের পশ্চিম পাশে অতিথিদের জন্য হয়েছে। মাঠে বড় বড় বেলুনে নেতাকর্মীদের পোস্টার ও স্লোগান লিখে উড়ানো হয়েছে। ব্যানারে ছেয়ে গেছে পুরো গোলাপবাগ মাঠ ও আশপাশের রাস্তা।

এসময় বিভিন্ন মোড়ে মোড়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ব্যাপক উপস্থিতি লক্ষ্য করা গেছে। 

গাজীপুর থেকে সমাবেশে এসেছেন আব্দুল হাকিম। তিনি বলেন, আমরা গতকাল রাতেই ঢাকায় এসেছি আমরা আমাদের আত্মীয়-স্বজনদের বাসায় রাত্রি যাপন করেছি। সকালে সমাবেশস্থলে আসি। এই সরকারের বিদায় করাই হচ্ছে আমাদের একমাত্র লক্ষ্য। সরকারের লাগামহীন দুর্নীতি, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে আমরা মাঠে নেমেছি। এই সরকারের বিদায় না হওয়া পর্যন্ত আমরা আমাদের আন্দোলন চালিয়ে যাব। 

নরসিংদী থেকে আসা বিএনপি কর্মী মো. জাহাঙ্গীর বলেন, গণপরিবহন বন্ধ করে দেওয়া হবে এটা মাথায় রেখে আমি কয়েকদিন আগেই ঢাকায় চলে আসছি। সমাবেশে আসার কারণ হচ্ছে এই সরকারের বিদায় চাই। এই সরকারকে মানুষ আর চায় না। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির কারণে মানুষ দিশেহারা হয়ে গেছে।

এমই/এএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর