সোমবার, ১৭ জুন, ২০২৪, ঢাকা

আজ কি খুলছে নয়াপল্টনের বিএনপি কার্যালয়ের তালা?

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১১ ডিসেম্বর ২০২২, ০৮:১০ এএম

শেয়ার করুন:

আজ কি খুলছে নয়াপল্টনের বিএনপি কার্যালয়ের তালা?

নয়াপল্টনের সড়কে ঢাকার বিভাগীয় গণসমাবেশ করা নিয়ে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের ব্যাপক সংঘর্ষ হয়। এ ঘটনার পর দলটির কেন্দ্রীয় কার্যালয় বন্ধ করে দেওয়া হয়। গতকাল শনিবার (১০ ডিসেম্বর) বিএনপির ঢাকা বিভাগীয় সমাবেশ শান্তিপূর্ণভাবে শেষ হয়েছে। সমাবেশে ঢাকার পাশাপাশি সারাদেশ থেকে আসা নেতাকর্মীরা সমাবেশ শেষ করে গতকালই রাজধানী ছাড়েন। এ অবস্থায় জনমনে প্রশ্ন, আজ রোববার (১১ ডিসেম্বর) কি খুলছে নয়াপল্টনের বিএনপি কার্যালয়ের তালা?

এ নিয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)-এর ঊর্ধ্বতন কর্মকর্তারা গণমাধ্যমকে জানিয়েছেন, আজ রোববার (১১ ডিসেম্বর) সকালে কার্যালয় খুলে দেওয়া হবে। সেই সাথে যানবাহন চলাচলের জন্য নাইটিঙ্গেল মোড় থেকে ফকিরাপুল সড়কের ব্যারিকেড সরিয়ে নেওয়া হবে বলেও জানানো হয়।


বিজ্ঞাপন


bnp

বিষয়টি নিশ্চিত করে ডিএমপির অতিরিক্ত কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশন) এ কে এম হাফিজ আক্তার বলেন, আমাদের কাছে তথ্য ছিল, সমাবেশকে কেন্দ্র করে বিশৃঙ্খলা হতে পারে। পাশাপাশি নয়াপল্টনে তারা (বিএনপি) একটি ইনসিডেন্ট ঘটিয়েছে। সব মিলিয়ে সাধারণ মানুষের নিরাপত্তার স্বার্থে নয়াপল্টন এলাকায় যান চলাচল ও বিএনপির পার্টি অফিস বন্ধ করতে হয়েছিল। রোববার সকালে পার্টি অফিস খুলে দেওয়া হবে। এ ছাড়া যানবাহন চলাচলের জন্য নাইটিঙ্গেল মোড় থেকে ফকিরাপুল সড়কের ব্যারিকেড সরিয়ে নেওয়া হবে।

এ বিষয়ে ডিএমপির মতিঝিল বিভাগের উপকমিশনার হায়াতুল ইসলাম বলেন, নয়াপল্টনের সংঘর্ষ ও বিএনপি কার্যালয় থেকে বিস্ফোরক উদ্ধারের ঘটনায় মামলা হয়েছে। মামলার তদন্তকারী একাধিক সংস্থার প্রয়োজনে গত কয়েক দিন বিএনপি কার্যালয়ে কাউকে প্রবেশ করতে দেওয়া হয়নি। আলামত জব্দ, ভবন তল্লাশিসহ আরও আইনি প্রক্রিয়া শেষে রোববার সকালে পার্টি অফিস খুলে দেওয়া হবে।

bnp


বিজ্ঞাপন


গতকাল শনিবার (১০ ডিসেম্বর) রাজধানীর গোলাপবাগ মাঠে বিএনপির ঢাকা বিভাগীয় গণসমাবেশ হয়েছে। অপরদিকে সংঘর্ষের পরদিন থেকেই নয়াপল্টনে বিএনপি কার্যালয়ের মূল ফটক ছিল তালাবদ্ধ। দলটির কোনো পর্যায়ের নেতাকর্মীকে এদিন নয়াপল্টনে ভিড়তে দেওয়া হয়নি। এছাড়া গত তিনদিন ধরেই নাইটিঙ্গেল মোড় ও ফকিরাপুল থেকে আরামবাগমুখী রাস্তা ছিল পুলিশের নিয়ন্ত্রণে। পুরো এলাকার অলিতে গলিতে পুলিশের ব্যারিকেড ছিল।

/এএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর