বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ঢাকা

মুগদা থেকে গোলাপবাগ বিএনপি নেতাকর্মীদের ঢল

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১০ ডিসেম্বর ২০২২, ১০:০১ এএম

শেয়ার করুন:

মুগদা থেকে গোলাপবাগ বিএনপি নেতাকর্মীদের ঢল

রাজধানীর মুগদা থেকে গোলাপবাগ মাঠ পর্যন্ত বিএনপি নেতাকর্মীদের ঢল নেমেছে। দেশের বিভিন্ন অঞ্চল থেকে নেতাকর্মীরা এসে সমাবেশে যোগ দিচ্ছেন। সকাল হতেই সমাবেশস্থলের আশপাশের এলাকা কানায় কানায় পূর্ণ হয়ে যায়।

শনিবার (১০ ডিসেম্বর) সকাল পৌনে ৯টায় রাজধানীর যাত্রাবাড়ী-বিমানবন্দর সড়কে মুগদা বিশ্বরোড থেকে শুরু করে সমাবেশস্থল গোলাপবাগ মাঠ পর্যন্ত পুরো সড়কে অবস্থান নিয়েছেন বিএনপির নেতাকর্মীরা। খণ্ড খণ্ড মিছিল নিয়ে এখানে এসে জড়ো হচ্ছেন তারা। গ্রেফতার নেতাকর্মীদের মুক্তি চেয়ে দিচ্ছেন নানা ধরনের স্লোগান। অনেকের মাথায় রঙ-বেরঙের ক্যাপ। হাতে নানা লেখা সংবলিত ফেস্টুন, ব্যানার।  


বিজ্ঞাপন


এরআগে গোলাপবাগ মাঠে খোলা আকাশের নিচেই রাতে থেকে অবস্থান করেছেন বিএনপির হাজারো নেতাকর্মী। এখানেই রাত্রি যাপন করেন তারা। স্লোগান আর গান বাজনাতে কাটে তাদের আজকের এ রাত।

শুক্রবার বিকালে (৯ ডিসেম্বর) সমাবেশের অনুমতি পাওয়ার সাথে সাথেই গোলাপবাগ মাঠে এসে জমায়েত হতে শুরু করে বিএনপির নেতাকর্মীা। এরপর রাত যত গভীর হয় দলটির নেতাকর্মীদের অবস্থানও বাড়তে থাকে। খোলা আকাশের নিচে ছিল মশার যন্ত্রণা। মাঠেই বাঁশের চাটাই ও পলিথিন বিছিয়ে রাত্রি যাপন করতে দেখা গেছে নেতাকর্মীদের। তবে স্যানিটেশনের ব্যবস্থা না থাকায় ভোগান্তিতে পড়তে হয়েছে তাদেরকে।

মাঠে ঘুরে দেখা গেছে, নেতাকর্মীরা দলে দলে বিভক্ত হয়ে গ্রুপ করে বসে পড়েছেন ঘাসের ওপর। সেই সঙ্গে নানা ধরনের সরকারবিরোধী স্লোগান ও গান পরিবেশন করতে দেখা গেছে অনেককেই।

এদিকে, সমাবেশ ঘিরে নিরাপত্তা নিশ্চিতে মাঠের প্রবেশ মুখ রয়েছেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। এছাড়াও র‌্যাব-পুলিশের পাশাপাশি আনসার সদস্যরাও এই এলাকায় টহল দিচ্ছেন।


বিজ্ঞাপন


জ্বালানি তেল ও নিত্য প্রয়োজনীয় পণ্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি, দলীয় কর্মসূচিতে গুলি করে নেতাকর্মীদের হত্যার প্রতিবাদ ছাড়াও নির্বাচনকালীন নির্দলীয় নিরপেক্ষ সরকারের দাবিতে গত ১২ অক্টোবর থেকে চট্টগ্রামের মাধ্যমে শুরু হয়ে ইতোমধ্যেই বিভাগীয় (দলের সাংগঠনিক বিভাগ) পর্যায়ে সমাবেশ শেষ করছে বিএনপি। আজ ১০ ডিসেম্বর ঢাকায় মহাসমাবেশের মধ্য দিয়ে শেষ হবে বিএনপির পূর্বঘোষিত এই কর্মসূচি।

এরই ধারাবাহিকতায় বিএনপির যুগপৎ আন্দোলনে যারা শরীক হতে যান তাদের সবাইকে আজকের সমাবেশে আসার আহ্বান জানিয়েছেন দলটির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। সেই সঙ্গে ঢাকাবাসীকেও সমাবেশে যোগ দেওয়া আহ্বান জানিয়েছে তিনি।

বিএনপির শীর্ষ এই নেতা জানিয়েছেন, আজকের রাজধানীর গোলাপবাগ মাঠে সমাবেশ শুরু হবে বেলা ১১টায়। এই সমাবেশ থেকে দলের পক্ষ থেকে ১০ দফা কর্মসূচি ঘোষণা করা হবে।

টিএই/এএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর