সোমবার, ১৭ জুন, ২০২৪, ঢাকা

বিএনপি কার্যালয়ে পুলিশের তল্লাশি, শিমুল-এ্যানিকে আটকের অভিযোগ

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৭ ডিসেম্বর ২০২২, ০৫:০৮ পিএম

শেয়ার করুন:

বিএনপি কার্যালয়ে পুলিশের তল্লাশি, শিমুল-এ্যানিকে আটকের অভিযোগ

নয়াপল্টনে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে সংঘর্ষের পর দলটির কার্যালয়ের ভেতর প্রবেশ করেছে পুলিশ। বুধবার (৭ ডিসেম্বর) বিকেলে পুলিশের একটি দল বিএনপি কার্যালয়ে প্রবেশ করে তল্লাশি চালায়। কার্যালয়ের সামনের রাস্তাসহ পল্টন এলাকায় বিপুলসংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে। নয়াপল্টনে বিএনপি কার্যালয়ের সামনের রাস্তায় বন্ধ রয়েছে যানবাহন চলাচল। 

এদিকে পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনায় বিএনপি চেয়ারপারসনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি ও স্বেচ্ছাসেবক দলের সাবেক সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভুঁইয়া জুয়েলকেও পুলিশ নিয়ে গেছে বলে অভিযোগ পাওয়া গেছে।


বিজ্ঞাপন


অবশ্য পুলিশের পক্ষ থেকে আটকের বিষয় নিয়ে কিছু বলা হয়নি। তবে সংঘর্ষের ঘটনার পর এ বিষয় নিয়ে ডিএমপির পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে সংবাদ সম্মেলন ডাকা হয়েছে।

এর আগে রাজধানীর নয়াপল্টনে জড়ো হওয়া বিএনপির নেতাকর্মীদের ছত্রভঙ্গ করতে রায়টকার দিয়ে মুহুর্মুহু টিয়ারশেল ও সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করে পুলিশ। নেতাকর্মীরাও পাল্টা ইটপাটকেল নিক্ষেপ করলে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ বেধে যায়। এতে পুরো এলাকা যেন রণক্ষেত্রে রূপ নেয়।

yyy

আগামী ১০ ডিসেম্বরের সমাবেশকে কেন্দ্র করে গত কয়েক দিন ধরে নয়াপল্টনে জড়ো হয়ে মিছিল করে বিএনপি নেতাকর্মীরা। সময়ের সঙ্গে সঙ্গে উপস্থিতির সংখ্যাও বাড়তে থাকে।


বিজ্ঞাপন


বুধবারও সকাল থেকে নেতাকর্মীরা জড়ো হয়ে স্লোগান দিতে থাকেন। এরমধ্যে তিনটার দিকে হঠাৎ করে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে সংঘর্ষ শুরু হয়।

আগে থেকে অবশ্য নয়াপল্টনে পুলিশের রায়টকার, জলকামান রাখা ছিল নয়াপল্টনে।

এদিকে সংঘর্ষ শুরু হলে স্লোগান দিয়ে পুলিশের দিকে ইটপাটকেল ছুড়তে থাকেন বিএনপির নেতাকর্মীরা। একপর্যায়ে নয়াপল্টন থেকে ফকিরাপুল মোড় এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। পুলিশের ছোড়া টিয়ারশেল ও সাউন্ড গ্রেনেডে ধোঁয়াচ্ছন্ন হয়ে পড়ে দলীয় কার্যালয় ও এর আশপাশের এলাকা। কার্যালয়ের মধ্যে আটকা পড়েন রুহুল কবির রিজভীসহ আরও অনেক নেতাকর্মী। সংঘর্ষে একজনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

বিইউ/জেবি

 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর