রোববার, ১৬ জুন, ২০২৪, ঢাকা

হামলা-মামলায় জনস্রোত থামবে না, মাঠ ঘুরে বললেন আমান

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৯ ডিসেম্বর ২০২২, ০৭:৫৯ পিএম

শেয়ার করুন:

হামলা-মামলায় জনস্রোত থামবে না, মাঠ ঘুরে বললেন আমান

সমাবেশের জন্য নির্ধারণ করে দেওয়া রাজধানীর গোলাপবাগ মাঠ ঘুরে দেখেছেন বিএনপির কেন্দ্রীয় নেতারা। সেই সঙ্গে তারা বলেছেন, সরকার সমাবেশ বাধাগ্রস্ত করতে নেতাকর্মীদের গ্রেফতার করেছে। তবে হামলা-মামলা করে সমাবেশের নেতাকর্মীদের উপস্থিতি থামানো যাবে না।

শুক্রবার (৯ ডিসেম্বর) সন্ধ্যার পর যাত্রাবাড়ীর সায়দাবাদের গোলাপবাগ মাঠ ঘুরে দেখেন বিএনপি নেতা আমান উল্লাহ আমান, ডা. এ জেড এম জাহিদসহ কেন্দ্রীয় ও মহানগরের নেতারা।


বিজ্ঞাপন


>> আরও পড়ুন: সন্ধ্যা নামতেই ভরে গেছে রাজধানীর গোলাপবাগ মাঠ

এ সময় ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান সাংবাদিকদের বলেন, টালবাহানা করে পুলিশ বিকেলে অনুমতি দিয়েছে। সমাবেশে জনস্রোত ঠেকাতেই সরকার নতুন করে হামলা-মামলা করেছে। কিন্তু কোনোকিছু করেই জনস্রোত থামানো যাবে না।

এ সময় সমাবেশকে কেন্দ্র করে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ যেসব নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে সবার নিঃশর্ত মুক্তি দাবি করেন আমান। তিনি বলেন, কারাবন্দি সকলের মুক্তি চাই, হামলা-মামলা করে জনস্রোত থামানো যাবে না। কাল সমাবেশেই উচিত জবাব দেওয়া হবে।

>> আরও পড়ুন: খোলা মাঠেই রাত কাটাবেন হাজার হাজার নেতাকর্মী


বিজ্ঞাপন


দফায় দফায় আলোচনার পর অবশেষে রাজধানীর গোলাপবাগ মাঠে সমাবেশের অনুমতি পেয়েছে বিএনপি। তবে এ ক্ষেত্রেও রয়েছে শর্তের বেড়াজাল। ডিএমপির পক্ষ থেকে সোহরাওয়ার্দী উদ্যানের সময়ে দেওয়া ২৬ শর্ত মেনেই বিএনপিকে এই সমাবেশ করতে হবে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার ও গোয়েন্দা প্রধান মোহাম্মদ হারুন অর রশীদ।

সেই ধারাবাহিকতায় আগামীকাল শনিবার (১০ ডিসেম্বর) গোলাপবাগ মাঠে ঢাকা বিভাগীয় সমাবেশ করতে যাচ্ছে বিএনপি। এরই মধ্যে দলটির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন জানিয়েছেন, গোলাপবাগ মাঠে সমাবেশ শুরু হবে বেলা ১১টায়। এই সমাবেশ থেকে দলের পক্ষ থেকে ১০ দফা কর্মসূচি ঘোষণা করা হবে।

>> আরও পড়ুন: সমাবেশ শুরু ১১টায়, ১০ দফা কর্মসূচি দেবে বিএনপি

শুক্রবার বিকেল ৪টার দিকে এক সংবাদ সম্মেলনে বিএনপির যুগপৎ আন্দোলনে যারা শরীক হতে চান তাদের সবাইকে আগামীকালের সমাবেশে আসার আহ্বান জানিয়েছেন খন্দকার মোশাররফ হোসেন। সেই সঙ্গে ঢাকাবাসীকেও সমাবেশে যোগ দেওয়া আহ্বান জানিয়েছে বিএনপির শীর্ষ এই নেতা।

বিইউ/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর