সোমবার, ১৭ জুন, ২০২৪, ঢাকা

বিএনপি পরিদর্শনে আসার খবরে উত্তেজনা সরকারি বাঙলা কলেজে

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮ ডিসেম্বর ২০২২, ১১:১৭ পিএম

শেয়ার করুন:

বিএনপি পরিদর্শনে আসার খবরে উত্তেজনা সরকারি বাঙলা কলেজে

আগামী ১০ ডিসেম্বর সমাবেশ উপলক্ষে রাজধানীর মিরপুরের সরকারি বাঙলা কলেজের মাঠ পরিদর্শনে যাচ্ছে জাতীয়তাবাদী দল বিএনপি। তাদের একটি প্রতিনিধি দল আসছে—এই খবরে উত্তেজনা ছড়িয়ে পড়েছে বাঙলা কলেজে। বিক্ষোভ করছেন কলেজটির ছাত্রলীগের নেতাকর্মীরা। 

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) রাত ১০টা নাগাদ সরকারি বাঙলা কলেজ ছাত্রলীগ খবর পায় বিএনপির একটি প্রতিনিধি দল কলেজ পরিদর্শনে আসছে। এ খবর পাওয়ামাত্রই কলেজের সামনে বিক্ষোভ ও টেকনিক্যাল এলাকায় প্রতিবাদ মিছিল শুরু করেন তারা। এ সময় তারা সরকারের পক্ষে ও বিএনপি বিরোধী স্লোগান দিতে থাকেন। 


বিজ্ঞাপন


এ বিষয়ে জানতে চাইলে বাঙলা কলেজ শাখা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এইচএম সাদ্দাম হোসেন বলেন, 'মুক্তিযুদ্ধের স্মৃতিবিজড়িত এই কলেজে কোনোভাবেই জঙ্গি, সন্ত্রাসী ও স্বাধীনতা বিরোধীদের পৃষ্ঠপোষক বিএনপিকে সমাবেশ করতে দেওয়া হবে না। আমাদের জীবন থাকতে আমরা সেটা হতে দেবো না।'

জানা যায়, রাত ১১টা পর্যন্ত বিএনপি প্রতিনিধি দল বাঙলা কলেজে পৌঁছায়নি।

এর আগে বিএনপির পূর্ব নির্ধারিত সমাবেশের জন্য ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে অনুমতি দেয় পুলিশ। তবে সেখানে সমাবেশ করতে আগ্রহী নয় জাতীয়তাবাদী দল-বিএনপি। 


বিজ্ঞাপন


তাদের চেষ্টা ছিল রাজধানীর নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে সমাবেশ করার। তবে বুধবার বিএনপি কার্যালয়ের সামনে ঘটে যাওয়া পুলিশ ও বিএনপির মধ্যে সংঘর্ষের ঘটনার পর দলটির বিপুল সংখ্যক নেতা-কর্মী গ্রেফতার হন। নিহত হন একজন। 

পরে বৃহস্পতিবার রাতে নয়াপল্টনের পরিবর্তে কমলাপুর স্টেডিয়ামে গণসমাবেশের অনুমতির প্রস্তাব দেয় বিএনপি। কিন্তু সমাবেশের জন্য বিএনপিকে মিরপুরের বাঙলা কলেজ মাঠের প্রস্তাব দিয়েছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)।

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) রাত সাড়ে ৯টার দিকে ডিএমপি কমিশনারের সঙ্গে বৈঠক শেষে বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু এই তথ্য জানান।

ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা বিভাগের প্রধান মোহাম্মদ হারুন অর রশীদ জানিয়েছেন, এই দুই জায়গার সমাবেশ করলে সহযোগিতা করা হবে। বিএনপি নেতারা বলছেন- তারা মাঠ পরিদর্শন করে তবেই বিষয়টি জানাবেন।

কারই/এমএ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর