শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ঢাকা

মিরপুর বাঙলা কলেজ পরিদর্শন করেছে বিএনপি প্রতিনিধি দল

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯ ডিসেম্বর ২০২২, ০১:০১ এএম

শেয়ার করুন:

মিরপুর বাঙলা কলেজ পরিদর্শন করেছে বিএনপি প্রতিনিধি দল

আগামী ১০ ডিসেম্বর সমাবেশের জন্য সরকারি বাঙলা কলেজ মাঠ পরিদর্শন করেছে বিএনপির একটি প্রতিনিধি দল। 

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) দিবাগত রাত ১২টায় বাংলা কলেজের মাঠ পরিদর্শনে যান বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস ও বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলুসহ একটি প্রতিনিধি দল।


বিজ্ঞাপন


এ সময় তারা কলেজ মাঠ ঘুরে দেখেন। মির্জা আব্বাস জানান, সমাবেশের জন্য কমলাপুর স্টেডিয়াম ও বাঙলা কলেজ মাঠ দুটোই তারা পরিদর্শন করেছেন। দলের শীর্ষ নেতৃবৃন্দের সঙ্গে আলোচনার পর স্থান চূড়ান্ত করা হবে। 

বিএনপির প্রতিনিধিদল বাঙলা কলেজ পরিদর্শনে আসছে—এমন খবরে উত্তেজনা ছড়িয়ে পড়ে কলেজ এলাকায়। রাত ১১টায় সরকারি বাঙলা কলেজ ছাত্রলীগের নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল শুরু করেন কলেজের সামনে। এ সময় তাদের একটি মিছিল টেকনিক্যাল মোড় এলাকা প্রদক্ষিণ করে। 

পরে ঘটনাস্থলে আসেন পুলিশ সদস্যরা। তার ঘণ্টাখানেক পর বিএনপির প্রতিনিধি দল বাঙলা কলেজ মাঠ পরিদর্শন করে। 


বিজ্ঞাপন


এর আগে বিএনপির পূর্ব নির্ধারিত সমাবেশের জন্য ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে অনুমতি দেয় পুলিশ। তবে সেখানে সমাবেশ করতে আগ্রহী নয় জাতীয়তাবাদী দল-বিএনপি। 

তাদের চেষ্টা ছিল রাজধানীর নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে সমাবেশ করার। তবে বুধবার বিএনপি কার্যালয়ের সামনে ঘটে যাওয়া পুলিশ ও বিএনপির মধ্যে সংঘর্ষের ঘটনার পর দলটির বিপুল সংখ্যক নেতা-কর্মী গ্রেফতার হন। নিহত হন একজন। 

পরে বৃহস্পতিবার রাতে নয়াপল্টনের বদলে কমলাপুর স্টেডিয়ামে গণসমাবেশের প্রস্তাব দিয়েছে বিএনপি। তবে সমাবেশের জন্য বিএনপিকে মিরপুরের বাঙলা কলেজ মাঠের প্রস্তাব দিয়েছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)।

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) রাত সাড়ে ৯টার দিকে ডিএমপি কমিশনারের সঙ্গে বৈঠকশেষে বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু এই তথ্য জানিয়েছেন।

ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা বিভাগের প্রধান মোহাম্মদ হারুন অর রশীদ জানিয়েছেন, এই দুই জায়গার সমাবেশ করলে সহযোগিতা করা হবে। বিএনপি নেতারা বলছেন- তারা মাঠ পরিদর্শন করে জানাবেন।

কারই/এমএ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর