মঙ্গলবার, ২৫ জুন, ২০২৪, ঢাকা

বিএনপি কার্যালয়ের সামনে থেকে ‘আইনজীবী’ আটক

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৮ ডিসেম্বর ২০২২, ০৮:৫৬ পিএম

শেয়ার করুন:

বিএনপি কার্যালয়ের সামনে থেকে ‘আইনজীবী’ আটক
ছবি: ঢাকা মেইল

রাজধানীর নয়াপল্টনে পুলিশ-বিএনপির ‘রক্তক্ষয়ী’ সংঘর্ষের একদিন পরও পুরো পল্টন এলাকাজুড়ে থমথমে অবস্থা বিরাজ করছে। সেই সঙ্গে পুরো এলাকায় বিপুল সংখ্যক পুলিশও মোতায়েন রয়েছে। এই পরিস্থিতির মাঝেই নয়াপল্টনে বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে এক ব্যক্তিকে আটক করেছে পুলিশ।

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) রাত ৮টা ২০ মিনিটের দিকে জিজ্ঞাসাবাদের জন্য মোস্তফা জামান মিজু নামে ওই ব্যক্তিকে আটক করা হয়। তার গ্রামের বাড়ি যশোর জেলায়। গ্রেফতারের সময় ওই ব্যক্তি নিজেকে আইনজীবী বলে দাবি করেন।


বিজ্ঞাপন


প্রাথমিকভাবে জানা গেছে, আটক হওয়া মোস্তফা জামান মিজু রাত ৮টা ১৫ থেকে বিএনপি কার্যালয়ের সামনে বিভিন্ন গণমাধ্যম ছাড়াও ইউটিউবারদের কাছে সাক্ষাৎকার দিচ্ছিলেন। এ সময় তিনি সেখানে কেন জানতে চাইলে পুলিশকে কোনো সদুত্তর দিতে পারেননি। পরে তাকে আটক করে প্রিজন ভ্যানে তোলা হয়।

>> আরও পড়ুন: পল্টনে সংঘর্ষের ঘটনায় আরেক মামলা

আটকের সময় মোস্তফা জামান মিজু নিজেকে একজন অ্যাডভোকেট দাবি করেন। সেই সঙ্গে চিৎকার করে বলতে থাকেন, যশোর থেকে ঢাকা এসেছেন। তিনি একজন আইনজীবী। তবে এ সময় তাকে আর কোনো কথা বলতে দেওয়া হয়নি। দ্রুত পাশে থাকা প্রিজন ভ্যানে তুলে নেয় পুলিশ। পরে পল্টন থানায় নেওয়া হয়। ‌

নয়াপল্টন এলাকায় দায়িত্বরত পুলিশের ইন্সপেক্টর ইউসুফ ঢাকা মেইলকে বিএনপি কার্যালয়ের সামনে থেকে এক ব্যক্তিকে আটকের সত্যতা নিশ্চিত করেছেন।


বিজ্ঞাপন


পুলিশের এই কর্মকর্তা জানান, একজনকে আটক করা হয়েছে। তিনি ইউটিউবারদের সঙ্গে ভিডিওতে কথা বলছিলেন। যেহেতু এখানে জনসাধারণের প্রবেশ আপাতত বন্ধ। তাকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে।

এমআইকে/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর