সোমবার, ১৭ জুন, ২০২৪, ঢাকা

ডিএসসিসির অনুমতি ছাড়াই গোলাপবাগে সমাবেশের প্রস্তুতি!

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯ ডিসেম্বর ২০২২, ০৮:৫৬ পিএম

শেয়ার করুন:

ডিএসসিসির অনুমতি ছাড়াই গোলাপবাগে সমাবেশের প্রস্তুতি!

রাজধানীর গোপালবাগ মাঠে বিএনপির বিভাগীয় গণসমাবেশের ব্যাপক আয়োজন চললেও মাঠের যে কর্তৃপক্ষ ঢাকা দক্ষিণ সিটি (ডিএসসিসি) তাদের অনুমতি নেয়নি দলটি। সংস্থাটি জানিয়েছে, আবেদন পাওয়ার পর অনুমতির বিষয়ে সিদ্ধান্ত নেবে তারা।

শুক্রবার (৯ ডিসেম্বর) সিটি করপোরেশনের জনসংযোগ কর্মকর্তা মো. আবু নাছের স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।


বিজ্ঞাপন


বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘গোলাপবাগ মাঠে রাজনৈতিক সমাবেশ আয়োজনে বিএনপির কাছ থেকে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন এখন পর্যন্ত কোনো আবেদন পায়নি। আবেদন পাওয়ার পরেই এ বিষয়ে সিদ্ধান্ত জানানো হবে।’

এতে আরও বলা হয়, গোলাপবাগ খেলার মাঠের উন্নয়নে ‘ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের বিভিন্ন অবকাঠামো উন্নয়ন (মেগা)’ শীর্ষক একটি প্রকল্প চলমান রয়েছে। প্রকল্পের আওতায় গোলাপবাগ খেলার মাঠে সীমানা প্রাচীর ও বেষ্টনী, প্যাভিলিয়ন, ড্রেসিং রুম, বাস্কেটবল গ্রাউন্ড, নর্দমা, হাঁটার পথ, পাঠাগার ভবন, বাজার (মার্কেট বিল্ডিং) ইত্যাদি অনুষঙ্গের উন্নয়নসহ গোলাপবাগ খেলার মাঠকে শুধু খেলাধুলার জন্য প্রস্তুত করা হয়েছে।

সম্পদ নষ্টের আশঙ্কা প্রকাশ করে বলা হয়, ‘মাঠের উন্নয়নে প্রকল্পের কাজ চলমান রয়েছে, যা প্রায় সমাপ্তির পথে। শিগগিরই এই মাঠ উদ্বোধনে তারিখ নির্ধারণ করার পর্যায়ে রয়েছে। প্রকল্পের এই পর্যায়ে গোলাপবাগ খেলার মাঠে রাজনৈতিক সমাবেশ আয়োজন করা হলে রাষ্ট্রীয় সম্পদ বিনষ্ট হওয়ার আশঙ্কা রয়েছে।’

এদিকে নানা দেন-দরবারের পর শুক্রবার (৯ ডিসেম্বর) ঢাকা মহানগর মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) পক্ষ থেকে বিএনপিকে গোলাপবাগ মাঠে সমাবেশের অনুমতি দেওয়া হয়েছে। অনুমতি পাওয়ার পর ইতোমধ্যে হাজার হাজার নেতাকর্মী সমাবেশস্থলে জড়ো হয়েছেন। তারা সেখানেই রাত কাটাবেন। সমাবেশস্থলে মঞ্চ নির্মাণের কাজও চলছে। আগামীকাল বেলা ১১টা থেকে সমাবেশ করবে বিএনপি।


বিজ্ঞাপন


এমএইচ/জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর