সোমবার, ১৭ জুন, ২০২৪, ঢাকা

রাজধানীর থানায় থানায় বিএনপির বিক্ষোভ 

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯ ডিসেম্বর ২০২২, ১২:২০ এএম

শেয়ার করুন:

রাজধানীর থানায় থানায় বিএনপির বিক্ষোভ 

দলের নেতা-কর্মীদের ওপর পুলিশি হামলা, কেন্দ্রীয় কার্যালয়ে অভিযান ও নেতা-কর্মীদের গ্রেফতারের প্রতিবাদে রাজধানীর থানায় থানায় বিক্ষোভ করেছে বিএনপি। 

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) সারাদেশে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে রাজনীতিতে বিক্ষোভ করে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতা কর্মীরা।


বিজ্ঞাপন


রাজধানীর নাইটিংগেল মোড় থেকে বিজয়নগর বিক্ষোভ মিছিল করেছে ছাত্রদল। কেন্দ্রীয় ছাত্রদলের সহ-সভাপতি আক্তারুজ্জামান ও নাছির উদ্দীনের নেতৃত্ব মিছিলে উপস্থিত ছিলেন ছাত্রদল নেতা ফারুক আহমেদ, সোহেল রানা, ইব্রাহিম খলিল, নাহিদুজ্জমান শিপন, মহানগর উত্তর ছাত্রদল নেতা মোস্তাফিজুরসহ দুই শতাধিক নেতা-কর্মী।

ঢাকা মহানগর দক্ষিণের চকবাজার, রমনা, খিলগাঁও, মতিঝিল, বংশাল থানায় বি‌ক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। 

বংশাল থানা বিএন‌পির নেতা-কর্মীরা বি‌ক্ষোভ মিছিল বের কর‌লে পু‌লি‌শের বাধার মুখে প‌ড়ে। 

বিকেলে বংশা‌লে মিছিল থে‌কে দুই জন‌কে গ্রেফতার ক‌রা হয়। এরা হ‌লেন টেকেরহাট ইউনিটের সদস্য মো. আকাশ, বংশালের সিদ্দিক বাজার ইউনিট ৩৪ নং ওয়ার্ড বিএনপির নেতা মো. জনি। 


বিজ্ঞাপন


অন্যান্য থানা‌তেও বি‌ক্ষোভ মিছিলের খবর পাওয়া গেছে।

বুধবার নয়াপল্টনের সংঘর্ষের ঘটনায় এ পর্যন্ত ঢা‌কা মহানগর দক্ষিণ বিএন‌পির আহ্বায়ক বীর মু‌ক্তি‌যোদ্ধা আবদুস সালাম, উত্তরের আহবায়ক আমান উল্লাহ আমান, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, খায়রুল ক‌বির খোকন, শহীদ উদ্দিন এ্যানী ও মহানগর বিএন‌পি নেতা শ‌হিদুল ইসলাম বাবু‌লসহ ৫০০ নেতাকর্মীকে আটক করা হয়।

এদি‌কে বি‌ক্ষোভ কর্মসূচি সফল করায় ঢাকা মহানগর দক্ষিণ বিএন‌পির সদস্য স‌চিব র‌ফিকুল আলম মজনু সকল নেতা কর্মী‌দের ধন্যবাদ জানান। তি‌নি অবিলম্বে গ্রেফতারকৃত নেতাদের নিঃশর্ত মু‌ক্তি চেয়ে হামলা ও হত্যাকাণ্ডে জ‌ড়িত‌দের শা‌স্তি দাবি ক‌রেন।

র‌ফিকুল আলম মজনু আগামী ১০ ডিসেম্বর বিএনপি ঘো‌ষিত ঢাকা বিভাগীয় গণ সমাবেশে যেকোনো মূ‌ল্যে সকল‌কে অংশগ্রহণ করার আহ্বান জানান।

এমই/এমএ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর