রোববার, ২৬ মে, ২০২৪, ঢাকা

সন্ধ্যা নামতেই ভরে গেছে রাজধানীর গোলাপবাগ মাঠ

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯ ডিসেম্বর ২০২২, ০৫:৫০ পিএম

শেয়ার করুন:

সন্ধ্যা নামতেই ভরে গেছে রাজধানীর গোলাপবাগ মাঠ
ছবি: ঢাকা মেইল

সমাবেশের অনুমতি পাওয়ার পর থেকেই রাজধানীর গোলাপবাগ মাঠে দলে দলে আসতে শুরু করেছেন বিএনপি নেতাকর্মীরা। এমনকি বিকেল গড়াতেই কানায় কানায় পূর্ণ হয়ে উঠেছে যাত্রাবাড়ীর সায়দাবাদ এলাকার মাঠটি। সেই সঙ্গে সমাবেশস্থলে আসতে পেরে বেশ উৎফুল্লও দেখা গেছে নেতাকর্মীদের।

শুক্রবার (৯ ডিসেম্বর) বিকেল সাড়ে ৫টার দিকে সরেজমিন ঘুরে দেখা যায়, রাজধানীর বিভিন্ন এলাকা থেকে দলে দলে মিছিল নিয়ে প্রবেশ করছেন বিএনপি নেতাকর্মীরা। এ সময় নানা স্লোগানে মুখরিত হয়ে উঠে রাজধানীর এই মাঠ। এই সময় নাগাদ মাঠে কয়েক হাজার নেতাকর্মীদের জড়ো হতে দেখা গেছে।


বিজ্ঞাপন


BNP Assemblyবিকেল সাড়ে ৫টার দিকেও দলে দলে বিএনপি নেতাকর্মীদের রিকশাযোগে সমাবেশস্থলে আসতে দেখা যায়। আবার অনেকেই হেঁটে হেঁটেও আসছেন সমাবেশস্থলে।

এদিকে, মাঠের প্রবেশ মুখ রয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। এছাড়াও র‌্যাব-পুলিশের পাশাপাশি আনসার সদস্যরাও এই এলাকায় টহল দিচ্ছেন।

অন্যদিকে, বিএনপির যুগপৎ আন্দোলনে যারা শরীক হতে চান তাদের সবাইকে আগামীকালের সমাবেশে আসার আহ্বান জানিয়েছেন দলটির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। সেই সঙ্গে ঢাকাবাসীকেও সমাবেশে যোগ দেওয়া আহ্বান জানিয়েছে তিনি।


বিজ্ঞাপন


BNP Assemblyবিএনপির শীর্ষ এই নেতা জানিয়েছেন, আগামীকাল রাজধানীর গোলাপবাগ মাঠে সমাবেশ শুরু হবে বেলা ১১টায়। এই সমাবেশ থেকে দলের পক্ষ থেকে ১০ দফা কর্মসূচি ঘোষণা করা হবে।

এর আগে দফায় দফায় আলোচনার পর অবশেষে রাজধানীর গোলাপবাগ মাঠে সমাবেশের অনুমতি পেয়েছে বিএনপি। তবে এ ক্ষেত্রেও রয়েছে শর্তের বেড়াজাল। শুক্রবার (৯ ডিসেম্বর) বিকেলে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা প্রধান হারুন অর রশীদ এ কথা জানিয়েছেন।

ডিবি প্রধান বলেন, আগামীকাল গোলাপবাগে বিএনপিকে ঢাকা বিভাগীয় সমাবেশের অনুমতি দেওয়া হয়েছে। এ ক্ষেত্রে আগের শর্ত (সোহরাওয়ার্দী উদ্যানের সময়ে দেওয়া ২৬ শর্ত) বহাল থাকবে।

কেআর/টিএই

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর