মঙ্গলবার, ২৫ জুন, ২০২৪, ঢাকা

রাজধানীর সড়কে গণপরিবহন নেই, অফিসগামীদের ভোগান্তি

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১০ ডিসেম্বর ২০২২, ০৮:৩৮ এএম

শেয়ার করুন:

রাজধানীর সড়কে গণপরিবহন নেই, অফিসগামীদের ভোগান্তি

বিএনপির গণসমাবেশকে কেন্দ্র করে রাজধানীর প্রত্যেকটি সড়কে গণপরিবহন চলাচল বন্ধ রয়েছে। এ কারণে ভোগান্তি পোহাতে হচ্ছে নগরবাসীকে। গণপরিবহন না থাকায় দীর্ঘক্ষণ সড়কে অপেক্ষা করছেন অফিসগামী যাত্রীরা। 

শনিবার (১০ ডিসেম্বর) সকালে রাজধানীর বিভিন্ন এলাকা ঘুরে এমন দৃশ্য দেখা গেছে।


বিজ্ঞাপন


সরেজমিনে কারওয়ান বাজার, ফার্মগেট, পল্টন, মতিঝিল, সায়েদাবাদ, যাত্রাবাড়ী, কমলাপুর এলাকা ঘুরে দেখা যায়, কোনো রাস্তায়ই স্বাভাবিকভাবে গণপরিবহন চলছে না। প্রায় সব রাস্তাই ফাঁকা রয়েছে। তবে রিকশা, মোটরসাইকেল ও সিএনজি অটোরিকশার দাপট রয়েছে রাস্তাগুলোতে।

কারওয়ান মোড়ে কথা হয় নাইম নামের এক ব্যক্তির সাথে। তিনি ঢাকা মেইলকে বলেন, আমি নারায়ণগঞ্জে একটি কোম্পানিতে কাজ করি। কিন্তু বাসা কারওয়ান বাজারে হওয়াতে নিয়মিতই বাসে যাতায়াত করি। তবে আজ গণপরিবহন না থাকায় প্রায় দুই ঘণ্টা ধরে রাস্তায় দাঁড়িয়ে আছি। সিএনজি অটোরিকশাও যাচ্ছে না।

dhaka

আব্দুর রহিম নামের আরেক যাত্রী ঢাকা মেইলকে বলেন, আমি মতিঝিল একটা অফিসে চাকরি করি। তবে বাস পাওয়া যাবে না; তাই অন্য দিনের চেয়ে আজ তাড়াতাড়ি বাসা থেকে বের হয়েছি। পরে অনেকক্ষণ দাঁড়িয়ে থেকেও গাড়ি পাইনি। পরে কারওয়ান বাজার থেকে হেঁটে মতিঝিলের দিকে রওয়ানা হয়েছি।


বিজ্ঞাপন


এদিকে, গণপরিবহন বন্ধ থাকায় রাজধানীর প্রতিটি সড়কে রিকশা, সিএনজি অটো রিকশার দাপট রয়েছে। বেশি ভাড়ায় তারা যাত্রী পরিবহন করতে দেখা গেছে।

মোহাম্মদ রফিক নামের এক রিকশা চালক ঢাকা মেইলকে বলেন, ভোরে রিকশা নিয়ে বের হয়েছি। সকাল ৮টার মধ্যেই তিনশত টাকা ইনকাম করেছি। গণপরিবহন বন্ধ থাকায় অতিরিক্ত ভাড়া নিচ্ছেন বলেও জানান তিনি।

কেআর/এএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর