সোমবার, ১৭ জুন, ২০২৪, ঢাকা

বিএনপিকে কঠোর কর্মসূচি দিতে বললেন কর্নেল অলি

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৩ ডিসেম্বর ২০২২, ০১:১১ পিএম

শেয়ার করুন:

বিএনপিকে কঠোর কর্মসূচি দিতে বললেন কর্নেল অলি

বিএনপিকে কঠোর কর্মসূচি দিতে বললেন লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) সভাপতি কর্নেল (অব.) অলি আহমদ বীর বিক্রম। জনবল থাকা রাজনৈতিক দলকে গুরুত্ব দেওয়ার আহ্বান জানিয়ে কর্নেল ওলি বলেন, সরকারের পতন সময়ের ব্যাপার মাত্র।

মঙ্গলবার (১৩ ডিসেম্বর) রাজধানীর নয়াপল্টনে পুলিশি হামলায় ক্ষতিগ্রস্ত বিএনপির কার্যালয় পরিদর্শন শেষে তিনি এসব কথা বলেন।


বিজ্ঞাপন


কর্নেল অলি বলেন, বর্তমান সরকার সংকট মোকাবেলায় ব্যর্থ। সারা বিশ্ব সরকারের হিস্রতা দেখেছে। অবাক হয়েছি একটি দলের মহাসচিবের কার্যালয় কীভাবে ভাঙচুর করা হলো। পুরো দলীয় কার্যালয় কীভাবে তছনছ করা হলো। এজন্য অবশ্যই আর সরকারকে ছাড় দেওয়া হবে না। এর হিসাব নেওয়া হবে। সাত তারিখের আগে পর্যন্ত বলেছিলাম নিরাপদে চলে যেতে। এখন আর চলে যেতে হবে না। কঠোর কর্মসূচি দিন।

এলডিপি সভাপতি বলেন, সরকারের এমন কাজ করেছে ১৯৭১ সালে পাকিস্তানও এমনও বর্বরতা করেনি। পৃথিবীর কাছে বর্তমান সরকার বর্বরোচিত হিসেবে পরিচিত হয়েছে। কোনো স্বৈরাচার দীর্ঘদিন ক্ষমতায় থাকতে পারে না৷ বহির্বিশ্বের কাছে এই সরকারের মুখোশ উন্মোচিত হয়েছে।

এলডিপি সভাপতি আরও বলেন, বিএনপি মহাসচিবের সঙ্গে দুর্ব্যবহারকারী এবং হামলাকারীদের ছাড় দেওয়া হবে না। তাদের বিচার এ দেশের মাটিতেই হবে।

তিনি বলেন, আমি মনে করি বিএনপি'র এখানে হয়তো ৫০-৬০ লক্ষ টাকা ক্ষতি হয়েছে। কিন্তু এ ঘটনা সরকারকে পৃথিবীর কাছে ল্যাংটা করে দিয়েছে। পৃথিবীর মানুষ বুঝতে পেরেছে, তারা কত জঘন্য; কত বর্বর। তারা সভ্য সমাজে বসবাস করার মত উপযুক্ত নয়। তাদের ভেতরে মনুষত্ব নেই।


বিজ্ঞাপন


কর্নেল অলি বলেন, পুলিশ বাহিনী মনে করেছে এই সরকার আমৃত্যু পর্যন্ত ক্ষমতায় থাকবে। কিন্তু বুঝতে হবে কোনো স্বৈরাচার বেশি দিন রাজত্ব করতে পারেনি। এদেশে গণতন্ত্র নেই, মানবাধিকার নাই।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, সাংগঠনিক সম্পাদক ও ভারপ্রাপ্ত দফতর সম্পাদক এমরান সালেহ প্রিন্স, সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, নির্বাহী কমিটির সদস্য আব্দুস সাত্তার পাটোয়ারী এ সময় উপস্থিত ছিলেন।

এমই/এমআর 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর