সোমবার, ১৭ জুন, ২০২৪, ঢাকা

কোনো রাস্তার ওপর বিএনপিকে সমাবেশের অনুমতি দেবে না ডিএমপি

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬ ডিসেম্বর ২০২২, ০৬:১১ পিএম

শেয়ার করুন:

কোনো রাস্তার ওপর বিএনপিকে সমাবেশের অনুমতি দেবে না ডিএমপি

আগামী ১০ ডিসেম্বর ঢাকায় গণসমাবেশ করবে বিএনপি। চার দিনের মাথায় এই সম্মেলন হওয়ার কথা থাকলেও এখন ঠিক হয়নি সম্মেলনস্থল। এ ক্ষেত্রে নয়াপল্টন বাদে টঙ্গীর বিশ্ব ইজতেমার মাঠ অথবা পূর্বাচলে আন্তর্জাতিক বাণিজ্যমেলার মাঠে এই সমাবেশ করতে পারে বিএনপি। এ নিয়ে ডিএমপির পক্ষ থেকে কোনো আপত্তি থাকবে না। তবে কোনো রাস্তার ওপরে ডিএমপি সমাবেশ করার অনুমতি দেবে না বলে সাফ জানিয়ে দিয়েছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মো. ফারুক হোসেন।

মঙ্গলবার (৬ ডিসেম্বর) দুপুরে নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এক প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।


বিজ্ঞাপন


ডিসি ফারুক হোসেন বলেন, রাস্তা বাদ দিয়ে বিএনপি যদি উন্মুক্ত মাঠ খুঁজে তাহলে টঙ্গী বিশ্ব ইজতেমার মাঠ অথবা পূর্বাচলে আন্তর্জাতিক বাণিজ্য মেলার মাঠেও সমাবেশ করতে পারে। সেখানে গেলে ডিএমপির পক্ষ থেকে কোনো আপত্তি থাকবে না।

DMP DC Farukডিএমপির পক্ষ থেকে আগামী ১০ ডিসেম্বর সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের অনুমতি দেওয়া হয়েছে জানিয়ে তিনি বলেন, অনুমতি দেওয়ার পরও ডিএমপি কমিশনারের সঙ্গে বিএনপি নেতারা দেখা করে বিকল্প ভেন্যুর প্রস্তাব নিয়ে এসেছিলেন। বিএনপির পক্ষ থেকে আরামবাগে বিকল্প ভেন্যুর জন্য মতিঝিল বিভাগের ডিসির কাছে প্রস্তাব দেওয়া হয়। প্রস্তাবটি আনুষ্ঠানিকভাবে ডিএমপি কমিশনারের কাছে আসেনি।

ফারুক হোসেন বলেন, ঢাকা মহানগর পুলিশের পক্ষ থেকে এখন পর্যন্ত বিকল্প ভেন্যুর কোনো চিন্তা করা হয়নি। যেহেতু সোহরাওয়ার্দী উদ্যানে অনুমতি দেওয়া হয়েছে, তাই এখন পর্যন্ত ডিএমপি সেই অবস্থানেই রয়েছে। কোনো রাস্তার ওপরে ডিএমপি সমাবেশ করার অনুমতি দেবে না।

এ সময় অপর এক প্রশ্নের জবাবে ঢাকা মহানগর পুলিশের এই কর্মকর্তা বলেন, তারা (বিএনপি) সিকিউরিটির একটা থ্রেট ফিল করছে বলে জানা গেছে। তবে ডিএমপির পক্ষ থেকে বলা হয়েছে, সমাবেশকে কেন্দ্র করে আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে রাখার জন্য যত ধরনের পুলিশি সহায়তা দেওয়ার প্রয়োজন সব ধরনের সহায়তার আশ্বাস আমরা দিয়েছি।


বিজ্ঞাপন


কেআর/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর