সোমবার, ১৭ জুন, ২০২৪, ঢাকা

খেলার প্রথম সিরিজে জিতে গেছি: গয়েশ্বর

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১০ ডিসেম্বর ২০২২, ০৩:৫৪ পিএম

শেয়ার করুন:

খেলার প্রথম সিরিজে জিতে গেছি: গয়েশ্বর
ফাইল ছবি

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের আলোচিত 'খেলা হবে' স্লোগানের কথা উল্লেখ করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, এটা (সমাবেশ) যদি খেলা হয় তাহলে প্রথম সিরিজের শেষ খেলা। নয়টিতে জিতেছি। আজকেও জিতলাম। কারণ সমাবেশ ভণ্ডুল করতে সরকার ও পুলিশ এমন কোনো কাজ নেই যা করেনি। তারপরও আজকে জনসমুদ্রের সৃষ্টি হয়েছে।

শনিবার (১০ ডিসেম্বর) বিকেলে রাজধানীর গোলাপবাগে বিএনপির সমাবেশে এসব কথা বলেন তিনি।


বিজ্ঞাপন


গয়েশ্বর চন্দ্র রায় বলেন, আমাদের সমাবেশে দুর্ভোগের কথা বলে নয়াপল্টনে অনুমতি দেয়নি। অথচ দুর্ভোগের কথা বলে গত ৫ দিন ধরে পল্টন এলাকা বন্ধ। দোকানপাট বন্ধ। দুর্ভোগ। এটা কে করেছে শেখ হাসিনা। এটা করেছে পুলিশ।

বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, আমরা কোনো কাজ গোপনে করি না। প্রকাশ্যে করি। আমরা বলেছি ১০ তারিখ বলব আপনারা কী করবেন, বিদায় নেওয়ার জন্য। আর যদি না যান তাহলে কী করতে হবে সেটা আমরা করব।

তারেক রহমানের নেতৃত্বে বিএনপি পরিচালিত হচ্ছে জানিয়ে গয়েশ্বর বলেন, তারেক রহমান আমাদের মাঝে সশরীরে নেই তাতেই শেখ হাসিনার এত ভয়। নেতা দূরে থাকলেও এটা আমাদের কৌশল। নেতা সামনে না থাকা সেটা বড় বিষয় না।

বিএনপির এই নেতা অভিযোগ করে বলেন, সরকার গুম, খুন, গুলি করে ক্ষমতায় টিকে থাকতে চায়।


বিজ্ঞাপন


ভোট চোরকে মানুষ বিশ্বাস করে না- প্রধানমন্ত্রীর এমন বক্তব্যের কথাকে যথার্থ বলে দাবি করে গয়েশ্বর বলেন, যথার্থ বলেছেন। কারণ দেশে একমাত্র আওয়ামী লীগ ভোট চুরি করে।

বিএনপি অফিসের ককটেল পাওয়া নিয়ে তিনি বলেন, বোমা যে এনেছেন তার গায়ে যে পোশাকই থাকুক সবাই দেখেছে। দোয়া করি আপনি অনেক দিন বেঁচে থাকুন যাতে সময়মতো পাওয়া যায়।

এমপিদের পদত্যাগের কথা উল্লেখ করে বিএনপির এই নেতা বলেন, সাতটা বোমা মারা হয়েছে। সংসদ থেকে পদত্যাগ করেছে। জনগণের দাবিতে একাত্মতা প্রকাশ করে তারা পদত্যাগ করেছে। আপনারাও (সরকার) পদত্যাগ করুন। আমরা আশা করব রাষ্ট্রপতি আপনি সংসদ বাতিল করবেন। নির্দলীয় সরকারের অধীনে ভোটের ব্যবস্থা করবেন। আমরা অংশ নেব। আর যদি ব্যবস্থা না করেন তাহলে আমরা জানি কেমনে দাবি আদায় করতে হবে।

বিএনপি নেতাদের গ্রেফতারে সমাবেশ নিয়ে যারা অনিশ্চিয়তার কথা বলছেন তাদের উদ্দেশ্যে গয়েশ্বর চন্দ্র বলেন, মির্জা আব্বাসকে ধরে নিয়ে গেছে তার কি লোকজন নেই? মাঠের অবস্থা দেখেন না? সবাইকে বলব কে জেলে থাকব, কে কবরে থাকব জানি না। তবে শেখ হাসিনার দিনশেষ।

বিইউ/এমআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর