সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

সীতাকুণ্ডে বিস্ফোরণ: আহতদের দেখতে হাসপাতালে জামায়াত নেতারা

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫ মার্চ ২০২৩, ০২:৪৩ পিএম

শেয়ার করুন:

সীতাকুণ্ডে বিস্ফোরণ: আহতদের দেখতে হাসপাতালে জামায়াত নেতারা

চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার কদমরসূল এলাকায় অক্সিজেন কারখানায় বিস্ফোরণের ঘটনায় আহতদের দেখতে হাসপাতাল পরিদর্শন করেছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর নেতৃবৃন্দ।

রোববার (৫ মার্চ) আহতদের দেখতে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে যান দলটির কেন্দ্রীয় মজলিশে শুরার সদস্য ও চট্টগ্রাম মহানগরী সেক্রেটারি অধ্যক্ষ নুরুল আমীনসহ অন্যান্য নেতৃবৃন্দ।


বিজ্ঞাপন


পরে জামায়াত নেতৃবৃন্দ গুরুতর আহতদের চিকিৎসার খোঁজ-খবর নেন এবং তাদের দ্রুত সুস্থতার জন্য মহান আল্লাহ্‌র দরবারে দোয়া করেন। এছাড়াও নেতৃবৃন্দ নিহত ও আহতদের প্রত্যেকের পরিবারকে আর্থিকভাবে সহযোগিতারও আশ্বাস দেন।

হাসপাতাল পরিদর্শনকালে অন্যদের মধ্যে জামায়াতের চট্টগ্রাম মহানগরীর সহকারী সেক্রেটারি মুহাম্মদ উল্লাহ, সাংগঠনিক সম্পাদক ও সাবেক কাউন্সিলর অধ্যক্ষ শামসুজ্জামান হেলালী, চট্টগ্রাম উত্তর জেলা প্রশিক্ষণ সম্পাদক আনোয়ার ছিদ্দীক চৌধুরী, চকবাজার থানা সেক্রেটারি আব্দুল হান্নান প্রমুখ উপস্থিত ছিলেন।

শনিবার (৪ মার্চ) বিকেল সাড়ে ৪টার দিকে সীতাকুণ্ড উপজেলার কদমরসূল এলাকার সীমা অক্সিজেন প্ল্যান্টে বিস্ফোরণ থেকে আগুন লাগার ঘটনা ঘটে। ওই ঘটনায় এখন পর্যন্ত ৬ জনের লাশ উদ্ধার করা হয়েছে। এছাড়া আরও অন্তত ৩০ জনকে আহত অবস্থায় উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, বড় সিলিন্ডার থেকে ছোট সিলিন্ডারে ভরা হচ্ছিল অক্সিজেন। এ সময় বিকট শব্দে বিস্ফোরণ ঘটে বেশ কয়েকটি সিলিন্ডারে। মুহূর্তেই চারদিকে ছড়িয়ে পড়ে আগুন। খবর পেয়ে তাৎক্ষণিকভাবে আগুন নিয়ন্ত্রণে যোগ দেয় আগ্রাবাদ, কুমিরা ও সীতাকুণ্ড স্টেশনের ৩টি ইউনিট। পরে তাদের সঙ্গে যোগ দেয় আরও ৬টি ইউনিট। সবশেষ এক ঘণ্টার চেষ্টায় নিয়ন্ত্রণে আসে আগুন।


বিজ্ঞাপন


ভয়াবহ ওই বিস্ফোরণের ঘটনার তদন্তে একটি কমিটি গঠন করা হয়েছে। সেই সঙ্গে ওই কমিটিকে আগামী ৫ দিনের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

এমই/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর