সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

চট্টগ্রামে আইসিইউতে থাকা তিনজনের অবস্থা আশঙ্কাজনক

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৬ জুন ২০২২, ০১:৩৬ পিএম

শেয়ার করুন:

চট্টগ্রামে আইসিইউতে থাকা তিনজনের অবস্থা আশঙ্কাজনক

সীতাকুণ্ডের ভয়াবহ অগ্নিকাণ্ডে চট্টগ্রাম মেডিকেলের আইসিইউতে থাকা তিনজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের প্রধান সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন। দ্রুত সময়ের মধ্যে তাদের ঢাকায় পাঠানো প্রয়োজন বলে মনে করেন তিনি।

সোমবার (৬ জুন) সকালে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে গিয়ে সীতাকুণ্ড ট্র্যাজেডিতে দগ্ধ রোগীদের শারীরিক অবস্থা পর্যবেক্ষণ করেন ডা. সামন্ত লাল সেনসহ তিন সদস্যের বিশেষজ্ঞ দল। পরে তিনি সার্বিক অবস্থা নিয়ে গণমাধ্যমকর্মীদের সঙ্গে কথা বলেন।


বিজ্ঞাপন


ডা. সামন্ত লাল সেন বলেন, যদি রোগীদের আত্মীয়-স্বজন রাজি হয়, তবে তাদের ঢাকা নিয়ে যেতে হবে, নিয়ে যাওয়া উচিত। কারণ, তাদের শরীর পুড়ে গেছে, শ্বাসনালী ক্ষতিগ্রস্ত হয়েছে। তাতে কিন্তু শ্বাস নিতে অসুবিধা হবে। বার্ন আইসিইউ গুরুত্বপূর্ণ জায়গা। এখানে বার্ন আইসিইউ নেই, সাধারণ আইসিইউ। এখানকার চিকিৎসকরা সকল বার্ন রোগীরই সঠিক চিকিৎসা দিতে সক্ষম। কিন্তু এখানে সব সুযোগ-সুবিধা নেই।

এদিকে চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম ডিপোতে বিস্ফোরণের ঘটনায় শেখ হাসিনা জাতীয় বার্ন ইনস্টিটিউট অব প্লাস্টিক সার্জারি ইউনিটে এখন পর্যন্ত ১৫ জনকে ভর্তি করা হয়েছে। ‌এর মধ্যে ১০ জনের অবস্থা আশঙ্কাজনক। চারজনকে আইসিইউতে ভর্তি করা হয়েছে। দগ্ধদের মধ্যে ১৩ জনের চোখে সমস্যা রয়েছে।

 ইনস্টিটিউটের পরিচালক ডা. প্রফেসর আবুল কালাম আজাদ সোমবার সকালে একথা জানিয়েছেন।

পরিচালক জানান, কিছুক্ষণ আগে একজনকে চট্টগ্রাম থেকে নিয়ে আসা হয়েছে। এ নিয়ে এখন পর্যন্ত চিকিৎসাধীন ১৫ জন। এর মধ্যে ছয়জনের অবস্থা ক্রিটিক্যাল (সংকটাপন্ন), চারজনকে আইসিইউতে রাখা হয়েছে। বাকি চারজন সুস্থতার পথে।


বিজ্ঞাপন


বিইউ/জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর