সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

কনটেইনার ডিপোর মালিক কোনোভাবেই দায় এড়াতে পারে না: জিএম কাদের

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯ জুন ২০২২, ০৩:৫৩ পিএম

শেয়ার করুন:

কনটেইনার ডিপোর মালিক কোনোভাবেই দায় এড়াতে পারে না: জিএম কাদের
সাংবাদিকদের সঙ্গে আলাপকালে জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের | ছবি: ঢাকা মেইল

চট্টগ্রামের সীতাকুণ্ডে ভয়াবহ বিস্ফোরণ ও অগ্নিকাণ্ডের ঘটনায় বিএম কনটেইনার ডিপোর মালিক কোনোভাবেই দায় এড়াতে পারেন না বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের।

বৃহস্পতিবার (৯ জুন) দুপুরে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে দগ্ধদের দেখতে গেলে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।


বিজ্ঞাপন


জিএম কাদের বলেন, বাংলাদেশের মানুষের জীবনের কোনো নিরাপত্তা নেই। সঠিক ব্যবস্থাপনার অভাব সর্বত্র। সরকারের সবচেয়ে বড় দায়িত্ব মানুষের জীবনের নিরাপত্তা দেওয়া।

জাতীয় পার্টির চেয়ারম্যান বলেন, দুর্ঘটনার পর থেকেই চট্টগ্রামে দলের পক্ষ থেকে সার্বিক সহায়তা দেওয়া হচ্ছে। আজ আমরা দিচ্ছি এবং শনিবার (১১ জুন) জাতীয় পার্টির পক্ষ থেকে আরও একটি টিম অগ্নিদগ্ধদের সহায়তা দেবে।

এ সময় জাতীয় পার্টির চেয়ারম্যান চিকিৎসকদের সঙ্গে কথা বলে অগ্নিদগ্ধদের অর্থ সহায়তা দেন। সেই সঙ্গে অগ্নিকাণ্ডে নিহতদের আত্মার শান্তি কামনাসহ আহতদের দ্রুত সুস্থতা কামনা করেন।


বিজ্ঞাপন


সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, পদ্মা সেতু উদ্বোধন বানচাল করতে ষড়যন্ত্রমূলকভাবে সীতাকুণ্ডে অগ্নিকাণ্ডের ঘটনা- এটা মনগড়া কথা। আর তাই যদি হয়, এই ষড়যন্ত্র মোকাবিলার দায়িত্ব সরকারেরই।

জিএম কাদের বলেন, যারা সীতাকুণ্ডের অগ্নিকাণ্ডকে হত্যাকাণ্ড বলছে- আমি মনে করি তারাও সঠিক বলছেন না। আমরা মনে করি এটি একটি দুর্ঘটনা। তবে, এই ভয়াবহ দুর্ঘটনা রোধ করতে সরকার ব্যর্থ হয়েছে। কনটেইনার ডিপোর মালিক বা কর্তৃপক্ষ কোনোভাবেই তাদের দায়িত্ব এড়াতে পারে না।

অপর এক প্রশ্নের জবাবে বিরোধী দলীয় এই উপনেতা বলেন, জোনায়েদ সাকির ওপর হামলা খুবই খারাপ দৃষ্টান্ত হয়ে আছে। আমরা এই জঘন্য ঘটনার নিন্দা জানিয়েছি। নিরপেক্ষ তদন্ত কমিটি গঠন করে সঠিক তদন্তের ভিত্তিতে দোষীদের শাস্তি দিতে হবে। অসহায় মানুষদের দেখতে গিয়ে বা সহায়তা করতে গিয়ে সরকার সমর্থকের হামলার শিকার হতে হবে এর চেয়ে দুঃখজনক ঘটনা আর হতে পারে না।

জিএম কাদেরের সঙ্গে অন্যদের মধ্যে জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য সাহিদুর রহমান টেপা, অ্যাডভোকেট মো. রেজাউল ইসলাম ভূঁইয়া, উপদেষ্টা জহিরুল আলম রুবেল, যুগ্ম মহাসচিব গোলাম মোহাম্মদ রাজু, মো. বেলাল হোসেন, সাংগঠনিক সম্পাদক মো. হেলাল উদ্দিন, দফতর সম্পাদক সুলতান মাহমুদ, দফতর সম্পাদক-এম এ রাজ্জাক খান প্রমুখ এ দিন দগ্ধদের দেখতে শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউট পরিদর্শন করেন।

টিএই/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর