সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

সীতাকুণ্ডে কন্টেইনার ডিপোতে বিস্ফোরণ: নিহত ৪, দগ্ধ ৩০০

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ০৫ জুন ২০২২, ০১:২৪ এএম

শেয়ার করুন:

সীতাকুণ্ডে কন্টেইনার ডিপোতে বিস্ফোরণ: নিহত ৪, দগ্ধ ৩০০

চট্টগ্রামের সীতাকুণ্ডের ভাটিয়ারী এলাকায় একটি কনটেইনার ডিপোতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ১৫টি ইউনিট। জানা গেছে, আগুন লাগার পর কনটেইনার বিস্ফোরণে ৪ জন নিহত হয়েছেন, দশ পুলিশ সদস্যসহ তিন শতাধিক দগ্ধ ও আহত হয়েছেন।

শনিবার (৪ জুন) রাত ১১টার দিকে ভাটিয়ারি সোনাইছড়ি ইউনিয়নের বিএম কন্টেইনার ডিপোতে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। বিস্ফোরণে ঘটনাস্থল থেকে অন্তত চার কিলোমিটার এলাকা কেঁপে ওঠে। আশপাশের বাড়ি–ঘরের জানালার কাঁচ ভেঙে পড়ে।


বিজ্ঞাপন


পুলিশ জানিয়েছে, কনটেইনার বিস্ফোরণে ৪ জন নিহত হয়েছেন। সীতাকুণ্ড থানা পুলিশের কনস্টেবল তুহিনের পা বিচ্ছিন্নসহ আরও অন্তত পাঁচ কনস্টেবল, ফৌজদারহাট পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক (এসআই) মোতাহার হোসেন এবং শিল্প পুলিশের একাধিক সদস্য আহত হয়েছেন। এ ছাড়া ফায়ার সার্ভিসের এক সদস্য আহত হয়েছেন বলে নিশ্চিত হওয়া গেছে। চট্টগ্রাম মেডিকেল কলেজ ও ভাটিয়ারির বাংলাদেশ শিপব্রেকার্স অ্যাসোসিয়েশন হাসপাতালসহ বিভিন্ন ক্লিনিকে তিন শতাধিক দগ্ধ ও আহতকে নেওয়া হয়েছে।

dipo

পুলিশ, ফায়ার সার্ভিস ও স্থানীয় সূত্র জানায়, রাত নয়টার দিকে বিএম কন্টেইনার ডিপোর লোডিং পয়েন্টের ভেতরে আগুনের সূত্রপাত হয়। কুমিরা ফায়ার সার্ভিসের তিনটি ইউনিটের সদস্যরা ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করেন। রাত পৌনে ১১টার দিকে এক কন্টেইনার থেকে অন্য কন্টেইনারে আগুন ছড়িয়ে পড়ে। একটি কন্টেইনারে রাসায়নিক থাকায় বিকট শব্দে বিস্ফোরণ ঘটনা ঘটে। এতে ফায়ার সার্ভিস, পুলিশ, স্থানীয় শ্রমিকসহ অনেকে আহত হন।

জানতে চাইলে সীতাকুণ্ড থানার পরিদর্শক (তদন্ত) সুমন বণিক বলেন, বিস্ফোরণে পুলিশের অন্তত ১০ সদস্যসহ আরও তিন শতাধিক আহত হয়েছেন। রাসায়নিকের কন্টেইনারে বিস্ফোরণের কারণে দুর্ঘটনাস্থলে প্রবেশ করা যাচ্ছে না। ফায়ার সার্ভিসের ১৫টি ইউনিট আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করছেন।


বিজ্ঞাপন


/এএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর