সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

চট্টগ্রামের সকল চিকিৎসকের ছুটি বাতিল

চট্টগ্রাম ব্যুরো
প্রকাশিত: ০৫ জুন ২০২২, ০৭:৩৪ এএম

শেয়ার করুন:

চট্টগ্রামের সকল চিকিৎসকের ছুটি বাতিল

চট্টগ্রামের সকল চিকিৎসকের ছুটি বাতিল করা হয়েছে। আর সকল চিকিৎসককে হাসপাতালে যোগ দিতে নির্দেশ দিয়েছে চট্টগ্রামের জেলা সিভিল সার্জনের কার্যালয় থেকে নির্দেশ দেওয়া হয়েছে।

সিভিল সার্জন ইলিয়াছ চৌধুরী জানান, চট্টগ্রামের সীতাকুণ্ডের বিএম কনটেইনার ডিপোতে আগুনের ঘটনার কারণে এমন নির্দেশ দেওয়া হয়েছে। এর পাশাপাশি স্থানীয় বেসরকারি হাসপাতালেও দগ্ধদের চিকিৎসা সেবা দিতে বলেছে সিভিল সার্জনের কার্যালয়।


বিজ্ঞাপন


শনিবার (৪ জুন) রাত সাড়ে ৯টার দিকে চট্টগ্রামের সীতাকুণ্ডের বিএম কনটেইনারে আগুন লাগে। ইতোমধ্যে এ ঘটনায় ১১ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন অনন্ত চার শতাধিক। দগ্ধদের উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপালের পাশাপাশি বেসরকারি ক্লিনিক হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। আহতদের এছাড়া রক্ত দিতে এগিয়ে আসছে স্থানীয় স্বেচ্ছাসেবী সংগঠনগুলো।

সর্বশেষ পাওয়া খবর অনুযায়ী, আগুন নেভাতে কাজ করছে ফায়ার সার্ভিসের ২৫ ইউনিট। ইতোমধ্যে কাজ করতে গিয়ে ফায়ার সার্ভিসের ৯ কর্মী আহত হয়েছেন।

সীতাকুণ্ড থানার পরিদর্শক (তদন্ত) সুমন বণিক বলেন, বিস্ফোরণে তাদের থানার কনস্টেবল তুহিনের এক পা বিচ্ছিন্ন হয়ে গেছে। আরও অন্তত ৯ কনস্টেবল, ফৌজদারহাট পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক (এসআই) মোতাহার হোসেন এবং শিল্প পুলিশের একাধিক সদস্য আহত হয়েছেন। এছাড়া ফায়ার সার্ভিসের ২১ সদস্য আহত হয়েছেন।

ফায়ার সার্ভিসের ডিজি মাইনুদ্দিন বলেন, হাইড্রোজেন পার অক্সাইড ছিল বলে আগুন নিয়ন্ত্রণে আমাদের বেগ পেতে দেরি হচ্ছে। এছাড়া উৎসুক জনতার ভিড়ে আমাদের বেগ পেতে হচ্ছে। বিস্ফোরণে ফায়ার সার্ভিসের ২১ সদস্য এখন পর্যন্ত আহত হয়েছেন। ৬ জনকে সিএমএইচ ও বাকি ১৫ জনকে চমেক হাসপাতালে ভর্তি করা হয়েছে।


বিজ্ঞাপন


তিনি আরও জানান, পানির উৎসের অভাবে ধীরগতিতে তাদের কাজ করতে হচ্ছে। ঘটনাস্থলে সহযোগিতা করার জন্য আশপাশের কুমিল্লা, নোয়াখালী, ফেনী ও লক্ষ্মীপুরের ফায়ার সার্ভিসের বিভিন্ন স্টেশনের কাছে সহযোগিতা চাওয়া হয়েছে।

বিএম কনটেইনার ডিপোতে আমদানি ও রফতানির বিভিন্ন মালামালবাহী ৫০ হাজার কনটেইনার আছে বলে জানা গেছে। তাতে রাসায়নিক দ্রব্যের কনটেইনারও রয়েছে। কিছুক্ষণ পরপর বিস্ফোরণের ঘটনা ঘটছে।

টিবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর