সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

অগ্নিকাণ্ড: সীতাকুণ্ডে যাচ্ছে সেনাবাহিনী

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৫ জুন ২০২২, ১০:২৬ এএম

শেয়ার করুন:

অগ্নিকাণ্ড: সীতাকুণ্ডে যাচ্ছে সেনাবাহিনী

প্রায় ১২ ঘণ্টা হয়ে গেলেও এখনও পুরোপুরি নিয়ন্ত্রণে আসেনি চট্টগ্রামের সীতাকুণ্ডের শীতলপুরের কনটেইনার ডিপোতে লাগা আগুন। অগ্নিকাণ্ডের কারণে কনটেইনার থেকে তরল কেমিক্যাল যেন ছড়িয়ে না পড়ে সেসব কাজে সহযোগিতা করতে এগিয়ে আসছে বাংলাদেশ সেনাবাহিনীর সদস্যরা। 

রোববার (৫ জুন) সকাল পৌনে দশটার দিকে চট্টগ্রামের বিভাগীয় কমিশনার মো. আশরাফ উদ্দিন জানিয়েছেন, অল্প সময়ের মধ্যে সেনাবাহিনীর ১৫০ থেকে ২০০ জনের একটি টিম ঘটনাস্থলে আসবে। তাদের দক্ষ সদস্যরা ফায়ার সার্ভিসের কর্মীদের সঙ্গে পরামর্শ করে যেভাবে দ্রুত আগুন নিয়ন্ত্রণে আনা যায়, কেমিক্যাল যাতে ছড়িয়ে না পড়ে সেজন্য কাজ করবেন। 


বিজ্ঞাপন


শনিবার (৪ জুন) রাত সাড়ে ৯টায় লাগা আগুন আজ সকাল ১০টা নাগাদও পুরোপুরি নিয়ন্ত্রণে আসেনি। এখনও আগুন জ্বলছে। ফাঁকে ফাঁকে বিকট শব্দে কন্টেইনার বিস্ফোরণ হচ্ছে। 

এদিকে আগুনের লেলিহান শিখায় চারিদিকে ছড়িয়ে পড়ায় এখন সীতাকুণ্ডের আকাশ কালো ধোঁয়ায় ছেয়ে গেছে। চারপাশে ছড়িয়ে পড়েছে কেমিক্যালের ঝাঁঝালো গন্ধ।

চট্টগ্রাম থেকে ঘটনাস্থলে আসা ফায়ার সার্ভিসের এক ঊর্ধ্বতন কর্মকর্তা জানান, পুরো ডিপোজুড়ে শত শত কনটেইনার। এর মধ্যে কোনটিতে কেমিক্যালের গ্যালন আছে বা নেই, সেটা বোঝা মুশকিল। এই পরিস্থিতিতে ভেতরে যাওয়া খুবই ঝুঁকিপূর্ণ। তাই আগুন নেভানো এখনও সম্ভব হচ্ছে না।

ভয়াবহ এই অগ্নিকাণ্ডে শেষ খবর পাওয়া পর্যন্ত ফায়ার সার্ভিসের তিন কর্মীসহ ১৯ জনের মৃতু্য হয়েছে। আহত হয়েছেন চার শতাধিক। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।


বিজ্ঞাপন


বিইউ/জেবি

 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর