সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

কনটেইনার ডিপো থেকে আরও দুইজনের দেহাবশেষ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭ জুন ২০২২, ০১:০৯ পিএম

শেয়ার করুন:

কনটেইনার ডিপো থেকে আরও দুইজনের দেহাবশেষ উদ্ধার

সীতাকুণ্ডের সোনাইছড়ি ইউনিয়নের কদমরসুল এলাকার বেসরকারি বিএম কনটেইনার ডিপোতে অগ্নিকাণ্ডের ৬১ ঘণ্টা পর তা নিয়ন্ত্রণে এসেছে। আগুন নিয়ন্ত্রণের পর আরও দুইজনের দেহাবশেষ উদ্ধার করেছে ফায়ার সার্ভিসের লোকজন। এছাড়া বেশ কয়েকটি হাড়ের খণ্ড শনাক্তের কথাও জানায় ফায়ার সার্ভিস।

মঙ্গলবার (৭ জুন) দুপুরে অগ্নিকাণ্ড নিয়ন্ত্রণের পর এসব তথ্য জানান কুমিল্লা ফায়ার সার্ভিস স্টেশনের সহকারী পরিচালক মো. আখতারুজ্জামান।


বিজ্ঞাপন


তিনি বলেন, ‘আমরা দুটি লাশের পোড়া অংশ উদ্ধার করেছি। একটি লাশের পাশে ফায়ার সার্ভিসের বুট ও পিপিইর আলামত পেয়েছি। আরেকটিতে নিরাপত্তা রক্ষীর পোশাকের পোড়া অংশ ছিল। ধারণা করছি, একটি লাশ ফায়ার সার্ভিসের সদস্যের এবং অন্যটি ডিপোর নিরাপত্তার দায়িত্বে থাকা কারও।

সোমবার (৬ জুন) রাত ১০টার দিকে সরেজমিনে দেখা যায়, ফায়ার সার্ভিসের ৫টি বড় ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করছে। চারটি কেমিক্যালযুক্ত কনটেইনার সরিয়ে নেওয়া হয়েছে নিরাপদ স্থানে।

সেই কনটেইনারগুলো সরিয়ে নিলেও ফায়ার সার্ভিস বলছে, সেগুলো পরবর্তীতে বিস্ফোরণের আশঙ্কা রয়েছে। মূল আগুন নিয়ন্ত্রণ করা সম্ভব হয়েছে। এখন কেমিক্যালযুক্ত কনটেইনার নিয়ে কাজ করবে ফায়ার সার্ভিসের বিশেষজ্ঞ ইউনিট।

জেলা সিভিল সার্জনের দেওয়া তথ্য অনুযায়ী, এখন পর্যন্ত ৪৯ জন নিহত হয়েছে। তবে জেলা প্রশাসনের তথ্যমতে মৃতের সংখ্যা ৪১। দগ্ধ ও আহত ১৬৩ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। রাতেই শনাক্ত হওয়া নিহতদের জেলা প্রশাসনের সহায়তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।


বিজ্ঞাপন


/এএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর