সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

আহতদের কল্যাণে দলমত নির্বিশেষে সবাইকে কাজ করার আহ্বান

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬ জুন ২০২২, ১০:১৭ পিএম

শেয়ার করুন:

আহতদের কল্যাণে দলমত নির্বিশেষে সবাইকে কাজ করার আহ্বান
ছবি: ঢাকা মেইল

চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম কনটেইনার ডিপোতে বিস্ফোরণ ও অগ্নিকাণ্ডের ঘটনায় আহতদের দেখতে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট পরিদর্শন করেছেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী। এ সময় দলমত নির্বিশেষে আহতদের কল্যাণে সবাইকে একযোগে কাজ করার আহ্বান জানিয়েছেন তিনি।

সোমবার (৬ জুন) আহতের খোঁজ-খবর নিতে গেলে ইনস্টিটিউটের পরিচালক প্রফেসর ড. আবুল কালাম ভূমিমন্ত্রীকে বর্তমান অবস্থা সম্পর্কে অবগত করেন। পরে আহতদের খোঁজ নেওয়ার পর সাংবাদিকদের সঙ্গে কথা বলেন তিনি। এ সময় অন্যদের মধ্যে ভূমি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব প্রদীপ কুমার দাসও উপস্থিত ছিলেন।


বিজ্ঞাপন


সীতাকুণ্ডের মর্মান্তিক দুর্ঘটনায় যারা প্রাণ হারিয়েছেন তাঁদের রুহের মাগফেরাত কামনা করে ভূমিমন্ত্রী বলেন, অনেকেই প্রিয়জন হারিয়েছেন। অনেকের নিকটজন আজ চিকিৎসাধীন। এই মুহূর্তে আমাদের প্রথম লক্ষ্য সুচিকিৎসা নিশ্চিত করা, যেন আহতরা দ্রুত সুস্থ হয়ে ওঠেন। এই ব্যাপারে সর্বোচ্চ চেষ্টা হচ্ছে।

মন্ত্রী জানান, বিস্ফোরণ পরবর্তী আগুন নিয়ন্ত্রণে এবং আহতদের উদ্ধারে ফায়ার ফাইটার, সেনা সদস্যসহ উপস্থিত অনেকেই জীবন বাজী রেখে কাজ করে গেছেন। আহতদের চিকিৎসায় ডাক্তার-স্বাস্থকর্মীগণ আন্তরিকতার সঙ্গে কাজ করে যাচ্ছেন। এছাড়া স্বেচ্ছাসেবকরাও জীবন রক্ষায় রক্ত সংগ্রহসহ নানা ধরণের সহায়তামূলক কাজ করে যাচ্ছেন।

এ সময় চলমান এই সংকটকালে দলমত নির্বিশেষে সবাইকে এভাবে একযোগে কাজ করে যেতে হবে বলেও মন্তব্য করেন তিনি।

সাংবাদিকের এক প্রশ্নের জবাবে ভূমিমন্ত্রী বলেন, দুর্ঘটনার কারণ নিয়ে তদন্ত কমিটি রিপোর্ট না দেওয়া পর্যন্ত কারণের ব্যাপারে কোনো মন্তব্য করা সমীচীন হবে না। আপাতত, আমাদের মূল লক্ষ্য হলো- আহত ব্যক্তিদের সুস্থতা নিশ্চিত করা এবং তাদের সহায়তা করা।


বিজ্ঞাপন


ডিএইচডি/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর