সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

সব বার্ন ইউনিট প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫ জুন ২০২২, ০১:৫৭ পিএম

শেয়ার করুন:

সব বার্ন ইউনিট প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী

চট্টগ্রামের সীতাকুণ্ডে কনটেইনার ডিপোতে ভয়াবহ বিস্ফোরণে হতাহতের ঘটনায় গভীর শোক প্রকাশ করে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক জানিয়েছেন, দুর্ঘটনায় আহতদের চিকিৎসায় চট্টগ্রামের বিভিন্ন হাসতাপাতালসহ সব বার্ন ইউনিট প্রস্তুত রয়েছে। 

রোববার (৫ জুন) রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালের গ্র‍্যান্ড বলরুমে নিউরোলজিকাল বাংলাদেশ সোসাইটি অব নিউরোসার্জনস আয়োজিত ইন্টারন্যাশনাল কনফারেন্সে প্রধান অতিথির বক্তব্যে তিনি এই কথা বলেন।


বিজ্ঞাপন


স্বাস্থ্যমন্ত্রী বলেন, 'গতকাল রাতে সীতাকুণ্ডে বিস্ফোরণের ঘটনায় বেশ হতাহত হয়েছে। আমরা তাদের চিকিৎসার জন্য সব ব্যবস্থা নিয়েছি। চট্টগ্রাম মেডিকেলসহ সরকারি-বেসরকারি বিভিন্ন হাসপাতালে এখন প্রায় ২০০ জন চিকিৎসা নিচ্ছেন। শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক ইনস্টিটিউটসহ সব ইউনিটকে প্রস্তুত রাখা হয়েছে। এখানেও দুই থেকে চারজন রোগী এখন চিকিৎসা নিচ্ছেন।'

জাহিদ মালেক বলেন, 'এখানে অনেকে দাঁড়িয়ে দেখছিলেন, যারা সেখানকার কর্মীও না। বিস্ফোরণ ও পরবর্তী ঘটনায় তাদের অনেকে আহত হয়েছেন। বাইরের লোক অনেক মারা গেছে। ভেতরের লোকও বের হতে পারেনি। এখনও জানা যায়নি কতজন ভেতরে ছিল এবং কতজন মৃত্যুবরণ করেছে। এটা খুবই মর্মান্তিক এবং দুঃখজনক ঘটনা। এধরনের ঘটনা আমরা আশা করি না।'

এ সময় আহতদের সেবা ও রক্তদানসহ মানবিক কাজে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান জাহিদ মালেক।

সোসাইটির সভাপতি অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ, স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) সভাপতি অধ্যাপক ডা. এম ইকবাল আর্সলান প্রমুখ।


বিজ্ঞাপন


এমএইচ/জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর