সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

সীতাকুণ্ডে বিস্ফোরণ, আহতদের চিকিৎসা খরচ দেবে সরকার

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪ মার্চ ২০২৩, ০৮:২৫ পিএম

শেয়ার করুন:

সীতাকুণ্ডে বিস্ফোরণ, আহতদের চিকিৎসা খরচ দেবে সরকার

চট্টগ্রামের সীতাকুণ্ডে সীমা অক্সিজেন প্ল্যান্টে বিস্ফোরণের ঘটনায় আহতদের চিকিৎসা সহায়তা দেওয়ার ঘোষণা দিয়েছে জেলা প্রশাসন।

শনিবার (৪ মার্চ) বিকেল সাড়ে ৪টার দিকে সোনাইছড়ি ইউনিয়নে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পাশে বেসরকারি ওই অক্সিজেন প্ল্যান্টে বিস্ফোরণ ঘটে। এতে পাঁচজন নিহত এবং অন্তত ২৫ জন আহত হয়েছেন। নিহতদের মধ্যে দুইজনের পরিচয় পাওয়া গেছে। তারা হলেন, ফৌজদারহাট বাংলাবাজার এলাকার বাসিন্দা ফরিদ (৩৪) ও সীতাকুণ্ডের কদমরসুল এলাকার বাসিন্দা শামসুল আলম (৬৫)।


বিজ্ঞাপন


এছাড়া আহতদের মধ্যে এখন পর্যন্ত ১১ জনের নাম পরিচয় পাওয়া গেছে। তারা হলেন, মো. নূর হোসেন (৩০), মো. আরাফাত (২২). মোতালেব (৫২), ফেনসি (৩০), মো. জসিম উদ্দিন (৪৫), নারায়ণ (৬০), মো. ফোরকান দাদা বয়স (৩৫), শাহরিয়ার (২৬), মো. জাহিদ হাসান (২৬), মো. আলমগীর (৩৪) ও মো. সেলিম (৩৭)। 

আহতদের বেশিরভাগকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। তাদের চিকিৎসার খবর নিতে সন্ধ্যায় সেখানে যান জেলা প্রশাসনের নেজারত ডেপুটি কালেক্টর মো. তৌহিদুল ইসলাম।

ডেপুটি কালেক্টর মো. তৌহিদুল ইসলাম সাবাদিকদের বলেন, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে জেলা প্রশাসনের পক্ষ থেকে কন্ট্রোল রুম খোলা হয়েছে। আহতদের চিকিৎসার সব খরচ ও ওষুধ দেওয়া হবে।

হতাহতের বিষয়টি নিশ্চিত করেছেন জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান। ঘটনাস্থল পরিদর্শন শেষে তিনি বলেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রাকিব হাসানকে প্রধান করে ৩ সদস্যের কমিটি গঠন করা হয়েছে। এতে ফায়ার সার্ভিসের কর্মকর্তাও থাকবেন।


বিজ্ঞাপন


এইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর