সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

ঢাকায় আনা দগ্ধ ছয়জনের অবস্থা সংকটাপন্ন, আইসিইউতে ৪

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৬ জুন ২০২২, ০১:১৫ পিএম

শেয়ার করুন:

ঢাকায় আনা দগ্ধ ছয়জনের অবস্থা সংকটাপন্ন, আইসিইউতে ৪
সংকটাপন্ন রোগীদের হেলিকপ্টারে করে ঢাকায় আনা হয়। ছবি: সংগৃহীত

চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম ডিপোতে বিস্ফোরণের ঘটনায় শেখ হাসিনা জাতীয় বার্ন ইনস্টিটিউট অব প্লাস্টিক সার্জারি ইউনিটে এখন পর্যন্ত ১৫ জনকে ভর্তি করা হয়েছে। ‌এর মধ্যে ১০ জনের অবস্থা আশঙ্কাজনক। চারজনকে আইসিইউতে ভর্তি করা হয়েছে। দগ্ধদের মধ্যে ১৩ জনের চোখে সমস্যা রয়েছে।

সোমবার (৬ জুন) দুপুরে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান শেখ হাসিনা জাতীয় বার্ন ইনস্টিটিউটের পরিচালক ডা. প্রফেসর আবুল কালাম আজাদ। ‌


বিজ্ঞাপন


পরিচালক জানান, কিছুক্ষণ আগে একজনকে চট্টগ্রাম থেকে নিয়ে আসা হয়েছে। এ নিয়ে এখন পর্যন্ত চিকিৎসাধীন ১৫ জন। এর মধ্যে ছয়জনের অবস্থা ক্রিটিক্যাল (সংকটাপন্ন), চারজনকে আইসিইউতে রাখা হয়েছে। বাকি চারজন সুস্থতার পথে। 

তবে ক্রিটিক্যাল ছয়জনের মধ্যে দুজনের অবস্থা সবচেয়ে বেশি আশঙ্কাজনক। তাদের একজনের ৮০ ভাগ এবং আরেকজনের ৬৪ ভাগ দগ্ধ হয়েছে বলে জানান এই চিকিৎসক।  

fire2

আবুল কালাম আজাদ জানান, এ ঘটনায় এখানে আসা রোগীদের জন্য ১০ বিশিষ্ট মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। তিনি এই মেডিকেল বোর্ডের প্রধান বলে জানান। 


বিজ্ঞাপন


গত শনিবার (৪ জুন) রাত ৯টার দিকে সীতাকুণ্ডের সোনাইছড়ি এলাকায় বিএম কনটেইনার ডিপোতে আগুন লাগে। আগুন নিয়ন্ত্রণে কাজ করার সময় রাসায়নিক থাকা একটি কনটেইনারে বিকট শব্দে বিস্ফোরণ ঘটে। ভয়াবহ এই অগ্নিকাণ্ডে এখন পর্যন্ত ৪৯ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন দুই শতাধিক।

এমআইকে/জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর