সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

সীতাকুণ্ডে নিহত ৭ ফায়ার ফাইটারের দু’জন রাঙামাটির 

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ০৫ জুন ২০২২, ০৩:৪৩ পিএম

শেয়ার করুন:

সীতাকুণ্ডে নিহত ৭ ফায়ার ফাইটারের দু’জন রাঙামাটির 
ছবি : ঢাকা মেইল

চট্টগ্রামের সীতাকুণ্ডে কন্টেইনার ডিপোতে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় নিহত ৭ ফায়ার সার্ভিস কর্মীর (ফায়ার ফাইটার) মধ্যে দুজন রাঙামাটির।

এরা হলেন—মিঠু দেওয়ান (৫২) ও নিপন চাকমা (৪৭)। এরমধ্যে মিঠু দেওয়ান ফায়ার সার্ভিস কুমিরা শাখা আর নিপন চাকমা সীতাকুণ্ড শাখায় লিডার হিসেবে কর্মরত ছিলেন। 


বিজ্ঞাপন


মিঠু দেওয়ান রাঙামাটি জেলা শহরের পশ্চিম ট্রাইবেল এলাকার বাসিন্দা ও নিপন চাকমা কলেজ গেইট এলাকার বাসিন্দা বলে জানা গেছে।

মিঠু দেওয়ানের ছোটভাই ও নৃত্যশিল্পী টিটু দেওয়ান জানান, বড় ভাইয়ের মৃত্যুর খবর পেয়ে পরিবারের পক্ষ থেকে ঘটনাস্থলে যাওয়া হয়েছে। তবে এখন পর্যন্ত বড় ভাইয়ের লাশ শনাক্ত করা যায়নি।

মিঠু দেওয়ান ও নিপন চাকমার ফায়ার সার্ভিস রাঙ্গামাটি কার্যালয়ের সাবেক এক সহকর্মী জানিয়েছেন, তারা দুজনই ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাঙ্গামাটি কার্যালয়ে কর্মরত ছিলেন। দুজনই লিডার পদবি দায়িত্বরত ছিলেন।

তবে নিপন চাকমার পরিবারের সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি।


বিজ্ঞাপন


এদিকে, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন হতাহতের ঘটনায় গভীর শোক জানিয়েছেন। রোববার সকালে তিনি দুর্ঘটনাস্থল পরিদর্শন ও শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

ফায়ার সার্ভিসের তথ্যমতে, শনিবার (৪ জুন) দিবাগত রাতে চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম কনটেইনার ডিপোতে ভয়াবহ আগুনের এ ঘটনা ঘটে। খবর জানতে পেয়ে পর্যায়ক্রমে ফায়ার সার্ভিসের চট্টগ্রাম ও আশপাশের সকল ফায়ার স্টেশন ঘটনাস্থলে ছুটে যান। দুর্ঘটনার একপর্যায়ে ভয়াবহ বিস্ফোরণ ঘটলে ফ্রন্টলাইনে কাজ করা কর্মীরা গুরুতর আহত হয়। এরমধ্যে ৭ জন কর্মীর মর্মান্তিক মৃত্যু হয়। আরও বেশ কয়েকজন কর্মী চট্টগ্রাম সম্মিলিত সামরিক হাসপাতাল-সিএমএইচসহ বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

প্রতিনিধি/এইচই

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর