সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

সীতাকুণ্ডের আগুন নেভাতে ঘটনাস্থলে সেনাবাহিনী

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫ জুন ২০২২, ১১:৪২ এএম

শেয়ার করুন:

সীতাকুণ্ডের আগুন নেভাতে ঘটনাস্থলে সেনাবাহিনী

আগুন লাগার ১৪ ঘণ্টা পেরিয়ে গেলেও এখনো পুরোপুরি নিয়ন্ত্রণে আসেনি সীতাকুণ্ডের আগুন। আগুন নেভাতে আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছে দমকল বাহিনী। ভয়াবহ এই অগ্নিকাণ্ডের ঘটনায় সহায়তার জন্য তাদের সঙ্গে যোগ দিয়েছে সেনাবাহিনীর একটি দল।

চট্টগ্রাম সেনানিবাসের ইঞ্জিনিয়ারিং কোর ১-এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মনিরা সুলতানা সাংবাদিকদের বলেন, কন্টেইনার ডিপোটিতে হাইড্রোজেন পারঅক্সাইড রয়েছে। আগুন এখনো নিয়ন্ত্রণে আনা যায়নি। আমাদের কেমিক্যাল বিশেষজ্ঞরা ফায়ার সার্ভিস সঙ্গে আগুন নিয়ন্ত্রণে কাজ করছে।


বিজ্ঞাপন


উদ্ধার অভিযান ও আগুন নিয়ন্ত্রণ কাজে সেনাবাহিনীর ২৫০ জন সদস্য অংশ নিয়েছেন। আছে সেনাবাহিনীর একটি বিশেষজ্ঞ। কাজ করছে সেনাবাহিনীর ইঞ্জিনিয়ার এবং নিরাপত্তা দলও। পরিস্থিতি নিয়ন্ত্রণে সেনাবাহিনীর মিলিটারি পুলিশও সহায়তা করছে।

তাছাড়া বিস্ফোরণে আহতদের চিকিৎসা দিতে সেনাবাহিনীর মেডিকেল টিম গতরাত থেকে কাজ করছে। আহতদের চট্টগ্রাম মেডিক্যাল ও সিএমএইচে স্থানাস্তরে সেনাবাহিনী অ্যাম্বুলেন্স সহায়তা করছে। এ পর্যন্ত ফায়ার সার্ভিসের ১৪ জন সদস্যসহ চট্টগ্রাম সিএমএইচে ১৫ জন চিকিৎসাধীন রয়েছে।

গতকাল শনিবার রাত সাড়ে নয়টার দিকে ডিপোটিতে বিস্ফোরণের ঘটনা ঘটে। বিস্ফোরণের পর ডিপোটিতে আগুন ধরে যায়। আগুন এখনো জ্বলছে। কিছুক্ষণ পরপর বিস্ফোরণের শব্দ শোনা যাচ্ছে। শেষ খবর পাওয়া পর্যন্ত বিস্ফোরণের ওই ঘটনায় ফায়ার সার্ভিসের পাঁচ কর্মীসহ অন্তত ৩৩ জনের লাশ উদ্ধারের তথ্য পাওয়া গেছে।

আগুনে দুই শতাধিক মানুষ আহত হয়েছেন। তাদের মধ্যে তিনজনকে ঢাকার শেখ হাসিনা জাতীয় প্লাস্টিক ও বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে। বাকিদের চট্টগ্রামের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।


বিজ্ঞাপন


ডব্লিউএইচ/এমআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর