সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

ডিপোতে আগুনে দগ্ধ আরও একজনের মৃত্যু

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ০৮ জুন ২০২২, ০৯:৩৫ এএম

শেয়ার করুন:

ডিপোতে আগুনে দগ্ধ আরও একজনের মৃত্যু

চট্টগ্রামের সীতাকুণ্ডে কনটেইনার ডিপোতে লাগা আগুনে দগ্ধ আরও একজনের মৃত্যু হয়েছে। তার নাম মাসুদ রানা।

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বুধবার ভোর চারটার দিকে তার মৃত্যু হয়। এ নিয়ে ডিপোতে অগ্নিকাণ্ডের ঘটনায় মোট ৪৪ জনের মৃত্যু হলো।


বিজ্ঞাপন


মাসুদ রানা চমেক হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি ছিলেন। তার সম্পর্কে বিস্তারিত কিছু জানা যায়নি।

বিষয়টি নিশ্চিত করে হাসপাতালে দায়িত্বে থাকা জেলা পুলিশের সহকারী উপপরিদর্শক (এএসআই) আলাউদ্দিন তালুকদার বলেন, বার্ন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় ভোরে মাসুদ রানা মারা গেছেন।

সীতাকুণ্ডের ভাটিয়ারীতে বাংলাদেশ ও নেদারল্যান্ডসের যৌথ মালিকানাধীন প্রতিষ্ঠান বিএম কনটেইনার ডিপোটিতে আগুন লেগেছিল গত শনিবার রাত সাড়ে ৯টার দিকে।

আগুন নেভাতে একে একে ছুটে যায় চট্টগ্রাম ফায়ার সার্ভিসের ১৫টি ইউনিট। পরে নোয়াখালী ও লক্ষ্মীপুর জেলা থেকেও যোগ দেয় কয়েকটি ইউনিট। ফায়ার সার্ভিসের প্রায় ২৫টি ইউনিউ আগুন নেভাতে নিরলস পরিশ্রম করে।


বিজ্ঞাপন


কনটেইনারে থাকা রাসায়নিক পদার্থের কারণে দফায় দফায় বিস্ফোরণে বাড়ে আগুনের ভয়াবহতা। আগুন ও বিস্ফোরণে রোববার পর্যন্ত প্রশাসন ৪৫ জন নিহতের তথ্য দিলেও সোমবার এই সংখ্যাটা ৪১ বলে জানানো হয়। গতকাল আগুন লাগার মূল স্থান থেকে আরও দুইজনের দেহাবশেষ উদ্ধার করা হলে এই সংখ্যাটা ৪৩ জনে দাঁড়ায়। আরও আরও একজনের মৃত্যুর খবর জানানো হয়। এ নিয়ে মৃতের সংখ্যাটা বেড়ে হয়েছে ৪৪ জনে।

অগ্নিকাণ্ডের ওই ঘটনায় এখনো বহু মানুষ দগ্ধ হয়েছে চট্টগ্রামের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। এছাড়া ঢাকা মেডিকেলে চিকিৎসা নিচ্ছেন ১৪ জন। দগ্ধদের মধ্যে অনেকের অবস্থাই আশঙ্কাজনক।

এমআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর