সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

দগ্ধদের চিকিৎসায় চিকিৎসকদের মেডিক্যালে আসার আহ্বান সিভিল সার্জনের

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ০৫ জুন ২০২২, ০১:৫৭ এএম

শেয়ার করুন:

দগ্ধদের চিকিৎসায় চিকিৎসকদের মেডিক্যালে আসার আহ্বান সিভিল সার্জনের

চট্টগ্রামের সীতাকুণ্ডের সোনাইছড়ি ইউনিয়নের একটি ডিপোতে অগ্নিকাণ্ডে দগ্ধদের চিকিৎসার জন্য চট্টগ্রাম নগরের সব প্রাইভেট হাসপাতাল ডায়াগনস্টিক সেন্টারের চিকিৎসকদের চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালে এসে চিকিৎসা সেবা দেওয়ার আহ্বান জানিয়েছেন চট্টগ্রামের সিভিল সার্জন ডা. ইলিয়াছ চৌধুরী।

শনিবার (৪ জুন)  দিবাগত রাত সাড়ে বারোটায় সীতাকুণ্ডে কন্টেইনার ডিপোতে বিস্ফোরণে দগ্ধদের দেখতে এসে সিভিল সার্জন এ আহ্বান জানান।


বিজ্ঞাপন


এসময় ডা. ইলিয়াছ চৌধুরী গণমাধ্যমকর্মীদের বলেন, নগরের সকল প্রাইভেট হাসপাতালের ডাক্তারদের চট্টগ্রাম মেডিক্যাল কলেজের জরুরি বিভাগে আসার আহ্বান জানাচ্ছি। যে যার সাধ্যমত আহতদের চিকিৎসা সেবা দেওয়ার আহ্বান জানাচ্ছি। আপনারা যে যেভাবে পারেন দ্রুত সময়ের মধ্যে চমেক হাসপাতালে জরুরি বিভাগে চলে আসুন। আপনার সহযোগিতা পারে একটি প্রাণ বাঁচাতে।

শনিবার (৪ জুন) রাত ১১টার দিকে ভাটিয়ারির বিএম কন্টেইনার ডিপোতে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ১৫টি ইউনিট। জানা গেছে, আগুন লাগার পর কনটেইনার বিস্ফোরণে ৪ জন নিহত হয়েছেন, দশ পুলিশ সদস্যসহ তিন শতাধিক দগ্ধ ও আহত হয়েছেন।

বিস্ফোরণে ঘটনাস্থল থেকে অন্তত চার কিলোমিটার এলাকা কেঁপে ওঠে। আশপাশের বাড়ি–ঘরের জানালার কাঁচ ভেঙে পড়ে।

পুলিশ জানিয়েছে, কনটেইনার বিস্ফোরণে ২ জন নিহত হয়েছেন। সীতাকুণ্ড থানা পুলিশের কনস্টেবল তুহিনের পা বিচ্ছিন্নসহ আরও অন্তত পাঁচ কনস্টেবল, ফৌজদারহাট পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক (এসআই) মোতাহার হোসেন এবং শিল্প পুলিশের একাধিক সদস্য আহত হয়েছেন। এ ছাড়া ফায়ার সার্ভিসের এক সদস্য আহত হয়েছেন বলে নিশ্চিত হওয়া গেছে। চট্টগ্রাম মেডিকেল কলেজ ও ভাটিয়ারির বাংলাদেশ শিপব্রেকার্স অ্যাসোসিয়েশন হাসপাতালে তিন শতাধিক  দগ্ধ ও আহতকে নেওয়া হয়েছে।

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর