সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

‘আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনতে আরও সময় লাগবে’

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৫ জুন ২০২২, ১০:৩৬ এএম

শেয়ার করুন:

‘আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনতে আরও সময় লাগবে’

চট্টগ্রামের সীতাকুণ্ডের শীতলপুরের কনটেইনার ডিপোতে লাগা আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনতে আরও সময় লাগবে বলে জানিয়েছেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতরের মহাপরিচালক (ডিজি)  ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন।

রোববার (৫ জুন) সকাল দশটার দিকে তিনি সীতাকুণ্ডের ঘটনাস্থলে উপস্থিত সাংবাদিকদের একথা জানান।


বিজ্ঞাপন


ফায়ার সার্ভিসের মহাপরিচালক বলেন, আমরা গতকাল রাত থেকে নিরবচ্ছিন্নভাবে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করছি। কিন্তু এখনও পুরোপুরি নিয়ন্ত্রণে আনা যায়নি। কারণ এখানে নানা ধরনের কেমিক্যাল আছে। আর আমরা জানি না কোন কন্টেইনারে কোন ধরনের কেমিক্যাল আছে৷ তাই সময় লাগছে।

মাইন উদ্দিন বলেন, আমরা বেশি গুরুত্ব দিচ্ছি আগুন নেভাতে, হতাহত কমাতে। অন্যদিকে কেমিক্যাল যাতে ছড়িয়ে না পড়ে সেটি নিশ্চিত করতে। আশা করি যেভাবে ব্যবস্থা নিয়েছি তাতে ছড়িয়ে পড়ার সুযোগ নেই। এখন সেনাবাহিনীর ইঞ্জিনিয়ারিং কোরের সদস্যরাও আমাদের সঙ্গে যুক্ত হবে। 

যে প্রতিষ্ঠানে আগুন লেগেছে তাদের কাউকে কাছে না পাওয়ার কথা জানিয়ে ফায়ারের মহাপরিচালক বলেন, দুঃখজনক হলো আমরা কাউকে পাচ্ছি না মালিকপক্ষের৷ তাদের পেলে জানতে পারতাম কোন কন্টেইনারে কোন ধরনের কেমিক্যাল আছে৷ কারণ একেক কেমিক্যালের একেক ধরনের ন্যাচার। সেটা জানতে পারলে আমাদের সুবিধা হতো। 

বিইউ/জেবি


বিজ্ঞাপন


 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর