বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ঢাকা

জনগণের রক্ত চুষে নেওয়ার জন্য এই বাজেট: রিজভী

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১০ জুন ২০২২, ০৪:৪৫ পিএম

শেয়ার করুন:

জনগণের রক্ত চুষে নেওয়ার জন্য এই বাজেট: রিজভী
ছবি: ঢাকা মেইল

২০২২-২৩ অর্থবছরের জন্য প্রস্তাবিত বাজেটকে জনগণের রক্ত চুষে নেওয়ার বাজেট বলে অ্যাখ্যায়িত করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী।

শুক্রবার (১০ জুন) দুপুরে জিয়াউর রহমানের ৪১তম শাহাদাৎবার্ষিকী উপলক্ষে নয়াপল্টনে ঢাকা মহানগর পূর্ব ছাত্রদল আয়োজিত তবারক বিতরণ অনুষ্ঠানে এমন মন্তব্য করেন তিনি।


বিজ্ঞাপন


বিএনপির শীর্ষ এই নেতা বলেন, অনেকে বলেছেন- প্রস্তাবিত বাজেট জনগণের স্বার্থ রক্ষায় নয়, ব্যবসায়ীদের স্বার্থ রক্ষার বাজেট। আমি বলতে চাই- এই বাজেট ব্যবসায়ীদের স্বার্থে নয়, আওয়ামী লীগের লুটেরা ব্যবসায়ীদের স্বার্থে এই বাজেট দেওয়া হয়েছে। সামগ্রিকভাবে পানের দোকান থেকে শুরু করে সত্যিকারের ব্যবসায়ীদের কোনো স্বার্থ রক্ষা এই বাজেট দিয়ে হবে না।

রিজভী বলেন, এই সরকারের বাজেট দেওয়ার কোনো অধিকার নেই। জনগণের ম্যান্ডেট নিয়ে এই পার্লামেন্ট গঠিত হয়নি। এই পার্লামেন্ট জনগণের ভোটে নির্বাচিত কোনো পার্লামেন্ট নয়। আন্তর্জাতিকভাবে স্বীকৃতি পেয়েছে- আগের রাতে ভোট ডাকাতি করে এরা জোর করে ক্ষমতা ধরে রেখেছে। তাই জনগণের ভাগ্য নিয়ে ছিনিমিনি খেলার কোনো অধিকার তাদের নেই।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, ‘অর্থমন্ত্রী বলেছেন- প্রস্তাবিত বাজেটে কর্মসংস্থান সৃষ্টি হবে। আমি অর্থমন্ত্রীর উদ্দেশে বলতে চাই- এই বাজেট মহা জালিয়াতির বাজেট, এই বাজেট দিয়ে কোনো কর্মসংস্থান সৃষ্টি হবে না, আরও লক্ষ লক্ষ বেকার সৃষ্টি হবে। সেই বেকার বাড়ার বাজেট হলো এটি।’

ঢাকা মহানগর পূর্ব ছাত্রদলের সভাপতি খালিদ হাসান জ্যাকির সভাপতিত্বে ও সদস্য সচিব আল আমীনের সঞ্চালনায় তবারক বিতরণকালে অন্যদের মধ্যে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সদস্য সচিব রফিকুল আলম মজনু, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য রবিউল আলম রবি, যুবদল নেতা গোলাম মাওলা শাহীন, ছাত্রদল সভাপতি রওনাকুল ইসলাম শ্রাবণ ও সাধারণ সম্পাদক সাঈফ মাহমুদ জুয়েল প্রমুখ বক্তব্য রাখেন।

এমই/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর