শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ঢাকা

এই বাজেটে আমরা সবাই খুশি: স্বাস্থ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১০ জুন ২০২২, ০৪:৫৬ পিএম

শেয়ার করুন:

এই বাজেটে আমরা সবাই খুশি: স্বাস্থ্যমন্ত্রী
স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক (ফাইল ছবি)

এবারের প্রস্তাবিত জাতীয় বাজেটকে সময় উপযোগী বাজেট হিসেবে আখ্যায়িত করেছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। এই বাজেটে তিনিসহ সবাই খুশি বলে জানান মন্ত্রী। এজন্য অর্থমন্ত্রী ও প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান জাহিদ মালেক।

শুক্রবার (১০ জুন) বিকেলে রাজধানীর ‍ওসমানী স্মৃতি মিলনায়তনে বাজেটোত্তর সংবাদ সম্মেলনে মন্ত্রী এসব কথা বলেন। অর্থমন্ত্রীসহ সংশ্লিষ্ট মন্ত্রী এবং কর্মকর্তারা এই সংবাদ সম্মেলনে অংশ নেন।


বিজ্ঞাপন


বাজেট প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘বাজেটের ভালো দিক হচ্ছে, তেমন কোনো ট্যাক্স বাড়ানো হয়নি। বাজেটে গবেষণাকে জোর দেওয়া হয়েছে। যেটা যুগোপযোগী।’

জাহিদ মালেক বলেন, ‘এই বাজেটে ভর্তুকি বেশি দেওয়া হয়েছে। এটা সবার জন্যই ভালো। এই বাজেটে তেমন কোনো প্রশ্ন নেই। স্বাস্থ্য শিক্ষায় খুব জোর দেওয়া হয়েছে। আমরা সবাই খুশি।’

গতকাল বৃহস্পতিবার (৯ জুন) জাতীয় সংসদে আগামী অর্থবছরের জন্য ছয় লাখ ৭৮ হাজার ৬৪ কোটি টাকার বাজেট পেশ করেন অর্থমন্ত্রী। প্রবৃদ্ধি অর্জনের লক্ষ্যমাত্রা ধরা হয়েছে সাড়ে ৭ শতাংশ। আর মূল্যস্ফীতির লাগাম টেনে ধরে ৫ দশমিক ৬ শতাংশে রাখতে চায় সরকার।

kamal3


বিজ্ঞাপন


এবারের বাজেট প্রসঙ্গে সংবাদ সম্মেলনে অর্থমন্ত্রী আ হ ম ‍মুস্তফা কামাল বলেন, এই বাজেট প্রান্তিক জনগোষ্ঠীর সহায়ক বাজেট। দেশের মানুষের সহায়ক বাজেট। এই বাজেটে যারা ব্যবসায়ী তারাও উপকৃত হবে। যারা গরিব তারাও উপকৃত হবে। সবাইকে উপকৃত করার জন্য আমরা এই বাজেট তৈরি করেছি।

সবাইকে বাজেটের ওপর আস্থা রাখার আহ্বান জানিয়ে মন্ত্রী বলেন, গত তিন বছর আপনারা ঠকেননি। যা বলেছি তাই করেছি। আমি আবারও বলছি, গরিব হওয়া যে কত কষ্টের সেটা আমি ভালোভাবেই জানি। প্রত্যকটা গরিব মানুষের কথা আমরা চিন্তা করি।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, কৃষিমন্ত্রী ড. আবদুর রাজ্জাক, শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল, ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার, নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবীর, পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম, জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিম, অর্থ সচিব আব্দুর রউফ তালুকদার এবং অর্থনৈতিক সম্পর্ক বিভাগের (ইআরডি) সচিব ফাতিমা ইয়াসমিন, বাংলাদেশের মহাহিসাব নিরীক্ষক ও নিয়ন্ত্রক (সিএজি) মুসলিম চৌধুরী প্রমুখ।

টিএই/জেবি

 

 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর