শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

বাজেট প্রস্তাবে রাষ্ট্রপতির সম্মতি

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯ জুন ২০২২, ০৪:১৬ পিএম

শেয়ার করুন:

বাজেট প্রস্তাবে রাষ্ট্রপতির সম্মতি

২০২২-২৩ অর্থবছরের জন্য প্রস্তাবিত জাতীয় বাজেট এবং ২০২১-২২ অর্থবছরের সংশোধিত বাজেট জাতীয় সংসদে পেশ করার সম্মতি দিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। সম্মতি পেয়ে অর্থমন্ত্রী আ হ ম মোস্তফা কামাল সংসদে এই বাজেট পেশ করছেন।

বৃহস্পতিবার (৬ জুন) বিকেল ২টা ৪০ মিনিটে রাষ্ট্রপতি জাতীয় সংসদ ভবনের অফিসে এই সম্মতি প্রদান করেন।


বিজ্ঞাপন


এ সময় অন্যান্যের মধ্যে চিফ হুইপ নূর-এ-আলম চৌধুরী, জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)-এর চেয়ারম্যান ও অভ্যন্তরীণ সম্পদ বিভাগ (আইআরডি)’র জ্যেষ্ঠ সচিব আবু হেনা মো. রহমাতুল মুমিন, অর্থ বিভাগের জ্যেষ্ঠ সচিব আব্দুল রউফ তালুকদার এবং বঙ্গভবনের সংশ্লিষ্ট সচিবগণ উপস্থিত ছিলেন।

‘কোভিড অভিঘাত পেরিয়ে উন্নয়নের ধারাবাহিকতায় প্রত্যাবর্তন’ শিরোনামে বৃহস্পতিবার (৯ জুন) বিকেল ৩টায় জাতীয় সংসদে ২০২২-২৩ অর্থবছরের বাজেট পেশ শুরু করেছেন অর্থমন্ত্রী।

প্রস্তাবিত ২০২২-২৩ অর্থবছরে আন্তর্জাতিক বাজারে পণ্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির পরিপ্রেক্ষিতে অভ্যন্তরীণ বাজারের মূল্যস্ফীতি নিয়ন্ত্রণে রাখা প্রধান চ্যালেঞ্জ বলে মনে করছেন অর্থমন্ত্রী।

ছয় লাখ ৭৮ হাজার ৬৪ কোটি টাকার প্রস্তাবিত বাজেটে এছাড়াও মূল্যস্ফীতি নিয়ন্ত্রণে আনা এবং অভ্যন্তরীণ বিনিয়োগ বৃদ্ধি করা, বৈদেশিক সহায়তার অর্থ ব্যবহার ব্যক্তি আয়করদাতার সংখ্যা বাড়ানো এবং টাকার বিনিময় হার স্থিতিশীল এবং বৈদেশিক মুদ্রার রিজার্ভ সন্তোষজনক পর্যায়ে রাখাকে অন্যতম চ্যালেঞ্জ হিসেবে উল্লেখ করেছেন মন্ত্রী।


বিজ্ঞাপন


জেবি

 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর