বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

ট্রেনের প্রথম শ্রেণির টিকিটের দাম বাড়বে

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯ জুন ২০২২, ০৫:৩৬ পিএম

শেয়ার করুন:

ট্রেনের প্রথম শ্রেণির টিকিটের দাম বাড়বে
ফাইল ছবি

২০২২-২৩ অর্থবছরে প্রস্তাবিত বাজেটে ট্রেনের প্রথম শ্রেণি এবং এসি টিকিটের ওপর ১৫ শতাংশ মূল্য সংযোজন কর আরোপের প্রস্তাব করা হয়েছে। যার ফলে এই টিকিটের দাম বাড়বে।

বৃহস্পতিবার (৯ জুন) বিকেলে জাতীয় সংসদে ২০২২-২৩ অর্থবছরের বাজেট প্রস্তাব উপস্থাপনকালে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এই প্রস্তাবের কথা জানান।


বিজ্ঞাপন


অর্থমন্ত্রী  বলেন, ২০২২-২৩ অর্থবছরে রাজস্ব আয় বৃদ্ধির লক্ষ্যে শীতাতপ নিয়ন্ত্রিত (এসি) সার্ভিসের পাশাপাশি প্রথম শ্রেণির রেলওয়ে সেবার ওপর ১৫ শতাংশ মূসক আরোপের প্রস্তাব করছি। এর ফলে ট্রেনের এসি টিকিট ও প্রথম শ্রেণির টিকিটের দাম বাড়বে।

‘কোভিডের অভিঘাত পেরিয়ে উন্নয়নের ধারাবাহিকতায় প্রত্যাবর্তন’ স্লোগান নিয়ে ২০২২-২৩ অর্থবছরের জন্য ছয় লাখ ৭৮ হাজার ৬৪ কোটি টাকার বাজেট জাতীয় সংসদে পেশ করা হয়েছে।

আন্তর্জাতিক বাজারে পণ্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির পরিপ্রেক্ষিতে অভ্যন্তরীণ বাজারের মূল্যস্ফীতি নিয়ন্ত্রণে রাখা প্রধান চ্যালেঞ্জ বলে মনে করছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

ছয় লাখ ৭৮ হাজার ৬৪ কোটি টাকার প্রস্তাবিত বাজেটে এছাড়াও মূল্যস্ফীতি নিয়ন্ত্রণে আনা এবং অভ্যন্তরীণ বিনিয়োগ বৃদ্ধি করা, বৈদেশিক সহায়তার অর্থ ব্যবহার ব্যক্তি আয়করদাতার সংখ্যা বাড়ানো এবং টাকার বিনিময় হার স্থিতিশীল এবং বৈদেশিক মুদ্রার রিজার্ভ সন্তোষজনক পর্যায়ে রাখাকে অন্যতম চ্যালেঞ্জ হিসেবে উল্লেখ করেছেন মন্ত্রী।


বিজ্ঞাপন


জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর