শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ঢাকা

জাতীয় সংসদে নির্দিষ্টকরণ বিল-২০২২ পাস

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ৩০ জুন ২০২২, ০৯:৪৪ পিএম

শেয়ার করুন:

জাতীয় সংসদে নির্দিষ্টকরণ বিল-২০২২ পাস

সংসদে নির্দিষ্টকরণ বিল-২০২২ সর্বসম্মতিক্রমে পাস করা হয়েছে। পরিচালন ও উন্নয়ন খাতে সরকারের প্রয়োজনীয় ব্যয় নির্বাহের লক্ষ্যে ২০২২-২৩ অর্থবছরের জন্য সংযুক্ত তহবিল থেকে ৮ লাখ ৮৩ হাজার ৭৫১ কোটি ৮১ লাখ ৯৭ হাজার টাকা ব্যয় করার কর্তৃত্ব দিয়ে এই বিল পাস হয়।

২০২৩ সালের ৩০ জুন সমাপ্য অর্থবছরের জন্য সরকারের অনুমিত ব্যয় নির্বাহের লক্ষ্যে সংযুক্ত তহবিল থেকে অর্থ প্রদান ও নির্দিষ্টকরণের কর্তৃত্বদানের জন্যে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল আজ সংসদে এই নির্দিষ্টকরণ বিল-২০২২ উত্থাপন করে পাসের প্রস্তাব করেন।


বিজ্ঞাপন


বিলে বাংলাদেশের সংযুক্ত তহবিলের ওপর দায়যুক্ত ব্যয় নির্বাহের জন্য এবং ২০২৩ সালের ৩০ জুন মাসে সমাপ্য অর্থবছরে সরকারের অনুমিত ব্যয় মঞ্জুরি তহবিল থেকে প্রয়োজনীয় অর্থ নির্দিষ্টকরণের বিধান করা হয়েছে।

মন্ত্রীগণ সংশ্লিষ্ট মন্ত্রণালয় এবং বিভাগের ব্যয় নির্বাহের জন্য মোট ৫৯টি মঞ্জুরি দাবি সংসদে উত্থাপন করেন। এই মঞ্জুরি দাবির প্রস্তাবগুলো সংসদে কণ্ঠভোটে অনুমোদিত হয়।
বিরোধীদলের পক্ষ থেকে এসব দাবির যৌক্তিকতা নিয়ে মোট ৬৬৪টি ছাঁটাই প্রস্তাব আনা হয়। এর মধ্যে ৪টি দাবির ওপর বিরোধীদল আনীত ছাঁটাই প্রস্তাবের ওপর সংশ্লিষ্ট সদস্যগণ বক্তব্য দেন। এই ছাঁটাই প্রস্তাবগুলো কণ্ঠভোটে নাকচ হয়ে যায়।

এমআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর