মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ঢাকা

আখেরি মোনাজাত ঘিরে বন্ধ থাকবে যেসব সড়ক

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১৫ জানুয়ারি ২০২৩, ০৬:৪৫ এএম

শেয়ার করুন:

আখেরি মোনাজাত ঘিরে বন্ধ থাকবে যেসব সড়ক

বিশ্ব ইজতেমার প্রথম পর্বের আখেরি মোনাজাতকে ঘিরে গাজীপুরের কয়েকটি রুটে যান চলাচল বন্ধ থাকবে। কারণ বিপুল সংখ্যক মানুষের চাপ বাড়বে সড়কে। তাই একদিকে তৈরি হবে তীব্র যানজট। অন্যদিকে যানবাহন চলাচল করলে তৈরি হবে দুর্ঘটনার আশঙ্কা।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) কমিশনার মোল্যা নজরুল ইসলাম সাংবাদিকদের সড়ক বন্ধ থাকার কথা জানিয়েছেন।


বিজ্ঞাপন


তিনি বলেছেন, আখেরি মোনাজাতে মুসল্লিদের অংশগ্রহণ নির্বিঘ্ন করতে আবদুল্লাহপুর হয়ে ভোগড়া বাইপাস পর্যন্ত সড়ক বন্ধ থাকবে। একই কারণে কামারপাড়া থেকে আশুলিয়া পর্যন্ত সড়কের দুই দিক এবং টঙ্গী স্টেশন রোড থেকে মিরেরবাজার পর্যন্ত সড়কেও যান চলাচল বন্ধ থাকবে।

অন্যদিকে বিশ্ব ইজতেমার প্রথম পর্বের আখেরি মোনাজাতকে কেন্দ্র করে আগামীকাল রোববার (১৫ জানুয়ারি) ভোর থেকে উত্তরার বিভিন্ন সড়কেও যান চলাচল বন্ধ থাকবে।

উত্তরা ট্রাফিক বিভাগ এয়ারপোর্ট জোনের পরিদর্শক মো. ইউনুস জানিয়েছেন, ভোর ৪টা থেকে উত্তরার বিভিন্ন সড়কে ডাইভারশন দেওয়া হবে। যে কারণে সড়কে যান চলাচল বন্ধ থাকবে। খিলক্ষেত, উত্তরা, এয়ারপোর্ট, টঙ্গী, কামারবাড়ি, ধউর এলাকা এড়িয়ে চলার জন্য জানানো হয়।’

যদিও আখেরি মোনাজাতের দিনে মানুষের উপস্থিতি এত বেশি থাকে যে উত্তরা, কুড়িল বিশ্বরোডের দিকেও তৈরি হয় যানজট। হাজার হাজার মানুষ পায়ে হেঁটে এগিয়ে যেতে থাকেন ইজতেমার দিকে। তবে অনেকেই মানুষের চাপে মোনাজাতের শব্দ মাইকে শোনার সুযোগও পান না।


বিজ্ঞাপন


আমবয়ানের মধ্য দিয়ে রোববার (১৫ জানুয়ারি) ইজতেমার প্রথম পর্ব শেষ হচ্ছে। সকালে আখেরি মোনাজাত পরিচালনা করবেন তাবলিগ জামাতের কাকরাইলের শূরা সদস্য হাফেজ মাওলানা মুহাম্মদ জুবায়ের।

বিশ্ব ইজতেমার প্রথম পর্বের আখেরি মোনাজাতকে ঘিরে গাজীপুরের কয়েকটি রুটে যান চলাচল বন্ধ থাকবে।

ইজতেমার এই পর্বে অংশ নিয়েছেন তাবলিগ জামাতে জুবায়েরপন্থী হিসেবে পরিচিতরা। এরপর ২০ থেকে ২৩ জানুয়ারি পর্যন্ত চলবে দ্বিতীয় পর্বের ইজতেমা। ওই পর্বে অংশ নেবেন সাদ কান্ধলভির অনুসারীরা।

এর আগে শুক্রবার বাদ ফজর ইজতেমা শুরুর পর থেকে প্রতিদিন ফজর ও মাগরিবের নামাজের পর দীর্ঘ সময় নিয়ে বয়ান করা হয়। জোহর ও আসরের সময় বয়ান হয় ছোট পরিসরে। সকাল সাড়ে ১০টার দিকে বিশেষ শ্রেণি-পেশার মানুষ যেমন ছাত্র, শিক্ষক, পেশাজীবী আলেমদের নিয়ে আলাদা বয়ান হয়। এ সময় ইজতেমার মাঠে অন্যরা তালিমের কাজে ব্যস্ত থাকেন।

ইজতেমার প্রথম পর্বের মিডিয়া সমন্বয়ক মুফতি জহির ইবনে মুসলিম জানান, আখেরি মোনাজাত সকাল ১০টা থেকে ১১টার মধ্যে সুবিধাজনক সময়ে শুরু হবে।

বিইউ/আরআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর