শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

মেট্রোরেলে ইজতেমায় যেতে মুসল্লিদের অপেক্ষা

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২২ জানুয়ারি ২০২৩, ০৭:৫৫ এএম

শেয়ার করুন:

মেট্রোরেলে ইজতেমায় যেতে মুসল্লিদের অপেক্ষা

বিশ্ব ইজতেমার আখেরি মোনাজাতে অংশ নিতে তুরাগের উদ্দেশ্যে ছুটছেন মানুষ। ভোর থেকেই ইজতেমা ময়দানে যাচ্ছেন ধর্মপ্রাণ মুসল্লিরা। তাদের ভিড় দেখা গেছে স্বপ্নের মেট্রোরেলেও।

রোববার (২২ জানুয়ারি) ভোর থেকেই মেট্রোরেলে যাত্রীদের চাপ দেখা গেছে। এসব যাত্রীর অধিকাংশই যাচ্ছেন টঙ্গীর তুরাগ নদের তীরে বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বে অংশ নিতে।


বিজ্ঞাপন


ভোর থেকেই দেখা যায়- ইজতেমায় যেতে ভোর থেকেই রাজধানীর বিভিন্ন এলাকা থেকে অনেক মানুষ লম্বা লাইনে দাঁড়িয়ে আছেন। সবাই মেট্রোরেলে চড়ার জন্য শীতকে উপেক্ষা করে লাইনে দাঁড়িয়ে আছেন। শিডিউল অনুযায়ী সকাল ৮টায় প্রথম ট্রেন ছেড়ে যাওয়ার কথা থাকলেও ভোর থেকেই মেট্রোরেলের আগারগাঁও স্টেশনে যাত্রীদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো।

স্টেশনটিতে অপেক্ষমাণ যাত্রীরা শীত উপেক্ষা করে লাইনে দাঁড়িয়ে আছেন। তাদের অনেককে পরিবার-পরিজন নিয়ে আসতে দেখা গেছে।

rail-2

সকাল সোয়া সাতটার দিকে আগারগাঁও স্টেশনের গেটে অনেক মানুষ লাইনে দাঁড়িয়েছেন। সেখানে কর্তব্যরত পুলিশ সদস্যরা বলছেন, সবাইকেই প্রবেশ করতে দেওয়া হবে। আজ সারাদিন ট্রেন চলবে। আগে পরে সবাইকে প্রবেশ করতে দেওয়া হবে। মূল প্লাটফর্মে জট এবং ভোগান্তি কমাতেই ধীরে ধীরে যাত্রীদের প্রবেশ করতে দেওয়া হচ্ছে বলেও জানান তিনি।


বিজ্ঞাপন


মিনহাজুল আমিন নামে এক যাত্রী ঢাকা মেইলকে বলেন, ‘বলা হচ্ছে সকাল ৮ টায় খুলবে গেট। কর্তৃপক্ষ চাইলে আমাদের ভেতরে প্রবেশ করতে দিতে পারেন। বাইরে যে পরিমাণ শীত, ভেতরে গেলে এত কষ্ট হত না। ট্রেনে চড়ে ইজতেমায় অংশ নেওয়ার ইচ্ছে তার।’

rail-3

রাজধানীর উত্তরার দিয়াবাড়ি থেকে আগারগাঁও পর্যন্ত চালু হওয়া মেট্রোরেল আগামী ২৫ জানুয়ারি থেকে পল্লবী স্টেশনেও থামবে। বর্তমানে মাঝে কোনো স্টেশনে থামে না সদ্য চালু হওয়া এই মেট্রোরেল। এছাড়া ২৫ জানুয়ারি থেকে মেট্রোরেল চলবে সকাল ৮টার পরিবর্তে সাড়ে ৮টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত। তবে গেট খোলা হবে ৮টা থেকে আর বন্ধ হবে ১২টায়।

বিশ্ব ইজতেমার আখেরি মোনাজাতে অংশগ্রহণকারী মুসল্লিদের সুবিধার্থে মেট্রোরেলের এমআরটি লাইন-৬ আজ রোববার (২২ জানুয়ারি) নয় ঘণ্টা চালানোর কথা জানিয়েছে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল)।

ডিএইচডি/এমআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর