বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ঢাকা

জানুয়ারিতে দুই পর্বে হচ্ছে তাবলিগের বিশ্ব ইজতেমা

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২ অক্টোবর ২০২২, ০৭:০৩ এএম

শেয়ার করুন:

জানুয়ারিতে দুই পর্বে হচ্ছে তাবলিগের বিশ্ব ইজতেমা
ফাইল ছবি

মহামারি করোনাভাইরাসের প্রকোপের কারণে দুই বছর ধরে স্থগিত থাকা তাবলিগের বিশ্ব ইজতেমা এবার আবার হচ্ছে। আগামী জানুয়ারিতে দুই পর্বে এই ইজতেমা অনুষ্ঠিত হবে।

তাবলিগের দায়িত্বশীল সূত্রে জানা গেছে, ইতোমধ্যে ইজতেমার প্রস্তুতি শুরু হয়েছে। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আগামীকাল বৃহস্পতিবার (১৩ অক্টোবর) আন্তঃমন্ত্রণালয় সভার আহ্বান করা হয়েছে।


বিজ্ঞাপন


কাকরাইল মসজিদের দায়িত্বশীল সূত্রে জানা গেছে, ২০২৩ সালের জানুয়ারি মাসের ৬, ৭, ৮ জানুয়ারি (শুক্র, শনি ও রোববার) প্রথম পর্ব এবং চার দিন বিরতি দিয়ে ১৩, ১৪, ১৫ জানুয়ারি (শুক্র, শনি ও রোববার) দ্বিতীয় পর্ব আয়োজনের প্রস্তাব দেওয়া হয়েছে।

গাজীপুর মহানগর পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার মো. দেলোয়ার হোসেন জানান, ইজতেমার প্রস্তুতি বিষয়ক একটি আন্তঃমন্ত্রণালয় সভা বৃহস্পতিবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। সেখানেই বিশ্ব ইজতেমার তারিখ চূড়ান্ত করা হবে।

২০১১ সাল থেকে টঙ্গীর তুরাগ নদের তীরে বিশ্ব ইজতেমা দুই পর্বে অনুষ্ঠিত হয়ে আসছে। ২০১৮ সালে মাওলানা সাদ ইস্যুতে তাবলিগে বিভক্তি আসার পর দুই গ্রুপ দুই পর্বে ইজতেমায় অংশ নিতে থাকে। এবারও ধারণা করা হচ্ছে, মাওলানা সাদপন্থী এবং তাদের বিরোধী গ্রুপ দুই পর্বের ইজতেমায় অংশ নেবে।

জেবি


বিজ্ঞাপন


 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর